রাজনীতিবিদেরা ‘গরু–ছাগলের’ মতো বিক্রি হচ্ছে: নুরুল হক

ষষ্ঠ দফা অবরোধ কর্মসূচির সমর্থনে আজ রাজধানীর বিজয়নগর এলাকায় মিছিল করে গণ অধিকার পরিষদের একাংশ
ষষ্ঠ দফা অবরোধ কর্মসূচির সমর্থনে আজ রাজধানীর বিজয়নগর এলাকায় মিছিল করে গণ অধিকার পরিষদের একাংশছবি: সংগৃহীত

আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের অধীনে যেসব রাজনৈতিক দল, জোট ও নেতা নির্বাচনে অংশ নিতে যাচ্ছেন, তাঁদের সমালোচনা করেছেন গণ অধিকার পরিষদ একাংশের সভাপতি নুরুল হক। বর্তমান সরকারের অধীনে কোনো ‘পাতানো’ নির্বাচনে গণ অধিকার পরিষদ যাবে না উল্লেখ করে নুরুল হক বলেছেন, ‘রাজনীতির মাঠে আজ কোরবানির হাট বসিয়েছে। এই কোরবানির হাটে রাজনীতিবিদেরা গরু–ছাগলের মতো বিক্রি হচ্ছে।’

নুরুল হক বলেন, ‘জন্মলগ্ন থেকেই গণ অধিকার পরিষদ বলে আসছে, কোনো দলীয় সরকারের অধীনে পাতানো নির্বাচনে তারা যাবে না। সরকার আমাদের ওপর নির্যাতন করেছে। তারপরও এই সরকারের কাছে মাথা নত করিনি।’

নুরুল হক বলেন, যাঁরা এই গণতন্ত্রের লড়াইয়ে ক্ষতিগ্রস্ত হবেন, গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠিত হলে তাঁদেরকে রাষ্ট্রীয়ভাবে ক্ষতিপূরণ দেওয়া হবে।

গণ অধিকার পরিষদের সাধারণ সম্পাদক মো. রাশেদ খান বলেন, সরকার বিভিন্ন দল ও ব্যক্তিকে টোপ দিয়ে নির্বাচনে নিতে চেষ্টা করছে। কিন্তু বিএনপিকে বাদ দিয়ে অংশগ্রহণমূলক নির্বাচন কোনোভাবেই সম্ভব নয়।

গণ অধিকার পরিষদের উচ্চতর পরিষদের সদস্য শাকিল উজ্জামান, শহিদুল ইসলাম, ফাতেমা তাসনিম, জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক হাসান আল মামুন, যুগ্ম সাধারণ সম্পাদক রবিউল হাসান, আনিসুর রহমান প্রমুখ। সমাবেশ সঞ্চালনা করেন সংগঠনটির উচ্চতর পরিষদের সদস্য আব্দুজ জাহের।

প্রথম আলো

1 COMMENT

  1. The best policy for BNP would be to join the election wholesale as AL party candidates, at least at the local levels.

Comments are closed.