২৮শে অক্টোবর থেকে সরকারের বিদায় ঘন্টা শুরু: গয়েশ্বর

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, আগামী ২৮শে অক্টোবর সরকারের বিদায় ঘন্টা শুরু হবে। সরকার যতই বাধা প্রদান করুক, তারা কোনভাবেই এবার তাদের পতন ঠেকাতে পারবেনা। পুরো ঢাকা শহর থাকবে বিরোধী দলের নেতাকর্মীদের দখলে।
বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে গণঅধিকার পরিষদের (ড. রেজা কিবরিয়া) দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উপলেক্ষ এক অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। গণঅধিকার পরিষদের এবারের প্রতিষ্ঠাবার্ষিকী ফিলিস্তিনের জনগণের জন্য উৎসর্গ করেছে দলটি।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, বিএনপি’র প্রায় ৪০ লাখ নেতাকর্মীর নামে মামলা দেয়া হয়েছে। মামলাপ্রাপ্ত সকল নেতাকর্মী ঢাকা শহর দখলে রাখবে। ইতোমধ্যে সরকারের পায়ের নিচে কোন মাটি নেই। সরকার এখন মরণ কামড় দেয়ার চেষ্টা করছে, এতে সরকার পার পাবেনা। দলমত ভুলে, আসুন ২৮শে অক্টোবর রাজপথে নামুন।

তিনি বলেন, শনিবার থেকে আমাদের চূড়ান্ত লড়াইয়ে গণঅধিকার পরিষদ সর্বোচ্চ শক্তি নিয়ে মাঠে থাকবে। গণঅধিকার পরিষদের সঙ্গে অসংখ্য তরুণ এবং যুবক রাজনীতি করে। আমি তরুণদের রাজপথে ঝাঁপিয়ে পড়ার আহবান জানাচ্ছি।তরুণদের হাতেই আগামীর বাংলাদেশ।

সভাপতির বক্তব্যে দলটির আহ্বায়ক ড. রেজা কিবরিয়া বলেন, আওয়ামী সরকারের চতুর্মুখী সব রাস্তা বন্ধ হয়ে গেছে। দেশীয় এবং আন্তর্জাতিক কোন সাপোর্ট নেই এই সরকারের। আমাদের এবারের লড়াই হচ্ছে দেশ এবং জনগণকে মুক্ত করার লড়াই। এবারের লড়াইয়ে আমরা বিজয় ছিনিয়ে এনে তবেই ঘরে ফিরবো। আওয়ামী লীগ সরকার এখন তাদের নেতাকর্মীদের লাঠি নিয়ে মাঠে নামার নির্দেশ দিচ্ছে, এতে পরিষ্কার যে আওয়ামী লীগ একটি মাফিয়া দল। কোন রাজনৈতিক দল, এমন আচরণ করতে পারেনা।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু, এনডিপির চেয়ারম্যান কারী আবু তাহের, এনডিএমের যুগ্ম মহাসচিব হিরা, গণঅধিকার পরিষদের গণঅধিকার পরিষদের ভারপ্রাপ্ত সদস্য সচিব ফারুক হাসান, যুগ্ম আহবায়ক (কর্ণেল অব.) মিয়া মসিউজ্জামান, ব্রিগেডিয়ার জেনারেল হাবিবুর রহমান, অবসরপ্রাপ্ত জাজ শামসুল আলম খান, মোহাম্মদ সাদ্দাম হোসেন, অধ্যাপক মাহবুব হোসেন প্রমুখ।

সূত্র : মানবজমিন