যত দিন আওয়ামী লীগ থাকবে, ততদিন পহেলা বৈশাখ উদযাপন করা হবে : কাদের

  • নয়া দিগন্ত অনলাইন
  •  ১৪ এপ্রিল ২০২৩, ১১:২৬

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশে যত দিন আওয়ামী লীগ থাকবে, তত দিন পহেলা বৈশাখ উদযাপন করা হবে।

তিনি বলেন, পয়লা বৈশাখসহ বাংলাদেশের ইতিহাস ঐতিহ্যের সাথে আওয়ামী লীগ আগেও ছিল, এখনো আছে। কে পালন করল, না করল, তাতে আমাদের আগ্রহ নেই। আমরা পয়লা বৈশাখ পালন করব।

শুক্রবার (১৪ এপ্রিল) সকালে রাজধানীর বাহাদুর পার্কে সামনে বাংলা নববর্ষ ১৪৩০ উপলক্ষে ঢাকা মহানগর আওয়ামী লীগ আয়োজিত মঙ্গল শোভাযাত্রার উদ্বোধনী বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, উৎসবমুখর পরিবেশে বাঙালি পহেলা বৈশাখ উদযাপন করছে। বৈশাখ আত্মপরিচয় প্রকাশের দিন, অসাম্প্রদায়িক চেতনা প্রকাশের দিন। পয়লা বৈশাখ বাঙালি চেতনার ইতিহাস ঐতিহ্যের ঠিকানা।

তিনি আরো বলেন, বাংলাদেশ ধর্মনিরপেক্ষতা ও সম্প্রীতির চেতনায় বিশ্বাসী। আমরা যারা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করি, তাদের প্রধান শত্রু হচ্ছে সাম্প্রদায়িকতা। আজ বিএনপির নেতৃত্বে সম্প্রদায়িকতার বিষবৃক্ষ বাংলাদেশে ডালপালা ছড়িয়েছে। আজকের দিনে শপথ নিতে হবে, আমরা শেখ হাসিনার নেতৃত্বে সাম্প্রদায়িকতার অশুভ বিষবৃক্ষ উৎপাটন করব। এখানে কোনো আপস নেই। পহেলা বৈশাখের সাথে যাদের সঙ্ঘাত তারা সাম্প্রদায়িকতায় বিশ্বাস করে। এই অশুভ অপশক্তিকে প্রতিহত করতে হবে।