মোহাম্মদপুরে বিএনপি নেতাকে পিটিয়ে হত্যার অভিযোগ

রাজধানীর মোহাম্মদপুর থানার টাউনহল এলাকায় বিএনপি নেতা আব্দুর রশীদ সর্দার (৩৫)কে পিটিয়ে রক্তাক্ত অবস্থায় ছাদ থেকে ফেলে দিয়ে হত্যা করা হয়েছে বলে অভিযোগ করেছে দলটি। আজ দুপুরে হরতালের সমর্থনে ঝটিকা মিছিল শেষে ফেরার পথে আওয়ামী লীগের নেতাকর্মীরা পুলিশের সামনে থেকে আবদুর রশিদকে তুলে নিয়ে যায়। পরে তাকে পিটিয়ে রক্তাক্ত অবস্থায় একটি নির্মাণাধীন ভবনের ছাদ থেকে ফেলে দিয়ে হত্যা করে।

মানবজমিনকে এমন অভিযোগ করেছেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক। তিনি বলেছেন, মো. আবদুর রশিদ আদাবর থানার ৩০নং ওয়ার্ড বিএনপির স্থানীয় সরকার বিষয়ক সম্পাদক। আওয়ামী লীগের নেতাকর্মীরা নৃশংসভাবে তাকে পিটিয়ে রক্তাক্ত করে ছাদ থেকে ফেলে দিয়ে হত্যা করেছে। তিনি আরও জানান, আবদুর রশিদ সর্দারের বাবা নাম মো. খলিল সর্দার। তিনি স্ত্রী ও দুই মেয়ে কে নিয়ে আদাবর থানা সুনিবিড় হাউজিং এলাকায় ভাড়া থাকতেন। তার গ্রামের বাড়ি নাটোরের লালপুর উপজেলায়।

এদিকে পুলিশ জানিয়েছে, পরিস্থান পরিবহনের একটি বাসে আগুন দেওয়ার অভিযোগে কয়েকজন ধাওয়া দেওয়ার সময় নিজেকে বাঁচাতে একটি নির্মাণাধীন ভবনে প্রবেশ করেন বিএনপি নেতা আব্দুর রশীদ সর্দার (৩৫)। পরবর্তীতে সেখান থেকে পড়ে মারা যান তিনি।

তেজগাঁও বিভাগের মোহাম্মদপুর জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) আজিজুল হক বলেন, আমরা ঘটনার পরে খবর পেয়েছি।

পরে স্থানীয়দের কাছ থেকে জেনেছি, নিহত ব্যক্তি বাসে আগুন দিয়েছেন। পরবর্তীতে স্থানীয় কয়েকজন তাকে ধাওয়া দিলে আত্মরক্ষার্থে ওই ভবনে উঠেছিলেন। পরে পাশের কোনো ভবনে যাওয়ার সময় নিচে পড়ে যান বলে জেনেছি। এর আগে কি হয়েছে সে বিষয় তথ্য পাইনি।

তিনি আরও বলেন, নিহতের মরদেহ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। তবে কিভাবে মৃত্যু হয়েছে। তাকে মারধর করা হয়েছে কি না সেটি তদন্ত করলে পাওয়া যাবে।

মানব জমিন