মন্ত্রীরা অসুবিধায় নেই, অসুবিধায় সাধারণ ভোক্তারা : আব্দুস সালাম

  • অনলাইন প্রতিবেদক
  •  ১৩ মার্চ ২০২২, ১৮:০৫

– ছবি : নয়া দিগন্ত

মন্ত্রীরা অসুবিধায় নেই, সাধারণ ভোক্তারা অসুবিধায় আছে মন্তব্য করে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র আহ্বায়ক ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম বলেছেন, আওয়ামী সরকারের সবকিছুতেই দলীয়করণ, লুটপাটসহ বিভিন্ন কারণে আজকে চাল ডাল পেঁয়াজসহ নিত্যপণ্যের দাম এমন পর্যায়ে পৌঁছে গেছে যা সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে। অথচ আওয়ামী লীগের মন্ত্রীরা বলেন, মানুষের নাকি ক্রয়ক্ষমতা বেড়েছে।

তিনি বলেছেন, যদি আজকে এই এমপি ও মন্ত্রীরা টিসিবির ট্রাকের সামনে এসে লাইন ধরত তাহলে বুঝতাম তারা খুব একটা অসুবিধায় আছে। তারা তো অসুবিধায় নাই। অসুবিধায় আছে সাধারণ ভোক্তা ও সাধারণ জনগণ। এ কারণে আমরা চাই অনতিবিলম্বে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে কার্যকর পদক্ষেপ গ্রহণ করুন। আর সেটা না পারলে একটি নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করুন।

রোববার ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে রাজধানীর বিভিন্ন জায়গায় লিফলেট বিতরণ শেষে তিনি এসব কথা বলেন।

আব্দুস সালাম বলেন, আজকের এই সরকার সবকিছুতে ব্যর্থ। স্বাধীনতার পর ৭২-৭৫ সালে আমরা দেখেছিলাম এরকম আগাম দুর্ভিক্ষের পদধ্বনি। এর মূল কারণই হলো লুটপাট, চুরি ও দলীয়করণ। এই সরকার এখনো পর্যন্ত সেগুলো থেকে বের হয়ে আসতে পারেনি। তাই আমরা মনে করি এই সরকারের অধীনে কোনোভাবেই জনগণের এসব দাবি-দাওয়া আদায় হবে না। বরং দিনের পর দিন জিনিসপত্রের দাম বেড়ে চলছে। তারা দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করতে পারছে না।

তিনি বলেন, সরকার তেলের দামের কথা বলে কিন্তু বাঁধাকপি তো আর বিদেশ থেকে আসে না। পেঁয়াজ বাংলাদেশেই চাহিদামতো উৎপাদন সম্ভব, যদিও তা প্রতিবেশী দেশ থেকে আসে। এর মূল কারণ হলো অব্যবস্থাপনা। সরকার পরিচালনায় ব্যর্থতা। তাই আমি বলব, অনতিবিলম্বে আর কালক্ষেপণ না করে একটি নিরপেক্ষ সরকারের কাছে এই সরকার ক্ষমতা হস্তান্তর করুক। নিরপেক্ষ সরকারের অধীনে একটি নির্বাচন হোক। তাহলে জবাবদিহিতা আসবে। এ সকল সমস্যার সমাধান হবে। এখন কোনো জবাবদিহিতা নাই।

এ সময় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম আহ্বায়কগণসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।