ভিপি নুরের আঙুল ভেঙে দিল ছাত্রলীগ, ভারতীয় গণমাধ্যমে বিস্ময়

ভিপি নুরের আঙুল ভেঙে দিল ছাত্রলীগ, ভারতীয় গণমাধ্যমে বিস্ময়

  যুগান্তর ডেস্ক ১৮ ডিসেম্বর ২০১৯ অনলাইন সংস্করণ

ঢামেকে আহত ডাকসু ভিপি নুরুল হক নুর।
ঢামেকে আহত ডাকসু ভিপি নুরুল হক নুর।

‘বাংলাদেশে বসে ভারতের বিরুদ্ধে কথা বলা যাবে না’ বলে ডাকসু ভিপি নুর ও তার সহযোগীদের ওপর ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা চালিয়েছে। এমন অভিযোগ করেছেন হামলায় আহতরা।

ভারতের বিতর্কিত ও মুসলিম বিদ্বেষী নাগরিকত্ব আইন এর প্রতিবাদে মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির সামনে রাজু ভাস্কর্য চত্বরে বিক্ষোভ মিছিল ও সংহতি সমাবেশের ডাক দিয়েছিলেন ডাকসুর ভিপি নুরুল হক নুর।

কিন্তু মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীদের হামলায় সেই সমাবেশ পণ্ড হয়ে যায়। এ হামলা ঘটনায় ভিপি নুরের দুই আঙুল ভেঙে যায়। আহত হন অন্তত ১০ জন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের কর্মী।

মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের সভাপতি ও ছাত্রলীগের কেন্দ্রীয় সহ-সভাপতি আমিনুল ইসলাম বুলবুল এবং মঞ্চের সাধারণ সম্পাদক ও ছাত্রলীগের সাবেক মুক্তিযুদ্ধ এবং গবেষণাবিষয়ক উপ-সম্পাদক আল মামুন দলবল নিয়ে এ হামলা চালায় বলে অভিযোগ করেছেন ভুক্তোভোগীরা।

এদিকে এই হামলার ঘটনায় ভারতের টাইমস অব ইন্ডিয়া গ্রুপের সংবাদমাধ্যম ‘দৈনিক এই সময়’ বিস্ময় প্রকাশ করে একটি প্রতিবেদন প্রকাশ করেছে।

প্রতিবেদনটির শিরোনামে তারা বিস্ময় চিহ্ন যোগ করে এ ঘটনায় ভারতীয়দের অনুভূতির প্রকাশ করেছেন।

প্রতিবেদনটির শিরোনাম- ‘ভারতের আইন, অথচ বাংলাদেশে NRC-CAA বিরোধী সমাবেশে হামলা!’

‘দৈনিক এই সময়’ এর সেই প্রতিবেদনটি হুবহু দেয়া হলো-

‘নাগরিকত্ব সংশোধনী আইনে প্রতিবাদরত ভারতীয়দের পাশে দাঁড়াতে গিয়ে আক্রান্ত হতে হল ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরকে। বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরের ওপর হামলা চালানোর অভিযোগ মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের উপরে। এই হামলায় নুরুল হক নুর ও ডাকসুর সমাজসেবা সম্পাদক আখতার হোসেনসহ অন্তত ১০ জন আহত হয়েছেন।

ভারতের জাতীয় নাগরিকপঞ্জি (এনআরসি) ও নাগরিকত্ব সংশোধনী আইনের (সিএবি) বিরুদ্ধে আন্দোলনরত ভারতীয়দের প্রতি সংহতি জানাতে মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের সামনে চলা বিক্ষোভ মিছিল ও সংহতি সমাবেশে এ হামলা চালানো হয়। এর আগে মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশ রাজু ভাস্কর্যে অবস্থান নেন।

ডাকসুর ভিপি নুরুল হক নির্ধারিত সময়ে সেখানে এলে মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল ও সাধারণ সম্পাদক আল মামুন দলবল নিয়ে ডাকসুর ভিপি ও তার অনুসারীদের ওপর হামলা চালান। এতে ডাকসু ভিপি নুরুল হক নুর ও সমাজসেবা সম্পাদক আখতার হোসেনসহ ১০ জন আহত হন।

আহতরা ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল এবং বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রে জরুরি বিভাগে চিকিৎসাধীন ভিপি নুরুল হক নুর, রবিউল ইসলাম, আমিনুল ইসলাম, নাহিদ, আব্দুল কাদের, আকরাম হোসেন, মেহেদী হাসান, রিফাত উল্লাহ চিকিৎসা নেন।’