ভারতের আগ্রাসন থেকে দেশ রক্ষায় সবাইকে এগিয়ে আসতে হবে: গণ অধিকার পরিষদ

গণ অধিকার পরিষদের (একাংশ) সমাবেশে বক্তারা। আজ শুক্রবার বিকেলে রাজধানীর পুরানা পল্টন কালভার্ট রোডে

বাংলাদেশের প্রতিটি খাতে ভারতের আধিপত্য ও আগ্রাসন চলছে বলে অভিযোগ করেছেন গণ অধিকার পরিষদের (একাংশ) আহ্বায়ক কর্নেল (অব.) মিয়া মশিউজ্জামান। তিনি বলেন, এখান থেকে দেশকে রক্ষা করতে না পারলে ভবিষ্যৎ অন্ধকার। দেশ রক্ষায় সব দলকে মাঠে নামতে হবে। বিএনপির একার পক্ষে এটা সম্ভব নয়। সবাইকে মিলেই দেশ রক্ষা করতে হবে।

আজ শুক্রবার বিকেলে রাজধানীর পুরানা পল্টনের কালভার্ট রোডে গণ অধিকার পরিষদ আয়োজিত এক সমাবেশে কর্নেল (অব.) মিয়া মশিউজ্জামান এসব কথা বলেন।

মির্জা মশিউজ্জামান বলেন, আজিজ আহমেদ ও বেনজীর আহমেদের দুর্নীতির স্বর্গরাজ্য ঢাকতেই আদালতের ঘাড়ে বন্দুক রেখে হঠাৎ করে কোটাপ্রথা চালু করেছে সরকার। এতে ছাত্ররা বিক্ষুব্ধ হবে। ফলে বেনজীর-আজিজদের পাহাড়সম দুর্নীতির ইস্যু চাপা পড়বে। একই সঙ্গে সরকারের গণবিরোধী বাজেট নিয়েও জনগণ সোচ্চার হতে পারবে না।

সমাবেশে প্রধান বক্তার বক্তব্যে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম বলেন, দেশ আজ ভয়াবহ সংকটে। পুরো বাংলাদেশ আজ কাঁটাতারে বন্দী। সীমান্ত হত্যা বন্ধ করতে হলে ভারতকে সবার আগে দেশ থেকে হটাতে হবে। ভারতীয় আগ্রাসনের বিরুদ্ধে ঐক্যবদ্ধ লড়াই দরকার। এ জন্য প্রয়োজন বৃহত্তর জাতীয় ঐক্য।

গণ অধিকার পরিষদের যুগ্ম সদস্যসচিব মোহাম্মদ আতাউল্লাহর সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য দেন দলের সদস্যসচিব ফারুক হাসান, ১২–দলীয় জোটের শীর্ষ নেতা সৈয়দ এহসানুল হুদা, লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান, কল্যাণ পার্টির চেয়ারম্যান মোহাম্মদ পারভেজ, গণ অধিকার পরিষদের উচ্চতর পরিষদের সদস্য এস ফাহিম প্রমুখ।

prothom alo