বিরোধী দল হচ্ছি কিনা এখনও সিগন্যাল পাইনি: জি এম কাদের

বিরোধী দল হচ্ছি কিনা এখনও সিগন্যাল পাইনি: জি এম কাদেরসাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের। ছবি: সমকাল

জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের বলেছেন, বিরোধী দল হচ্ছি কিনা, এখন পর্যন্ত কোনো সিগন্যাল (সংকেত) পাইনি। জাতীয় পার্টির সংসদীয় দলের সিদ্ধান্ত হিসেবে আমাকে বিরোধীদলীয় নেতা, আনিসুল ইসলাম মাহমুদকে উপনেতা ও মুজিবুল হক চুন্নুকে বিরোধী দলীয় চিফ হুইপ হিসেবে প্রস্তাব করে রেজুলেশন করা হয়েছে। সেটি আমরা স্পিকারের কাছে পেশ করেছি। ৩০ জানুয়ারি সংসদ অধিবেশনে কে হচ্ছে বিরোধী দল, তা স্পিকার জানাবেন।

শনিবার বিকেলে ঢাকা থেকে রংপুরে এসে নগরীর সেনপাড়ার স্কাই ভিউ বাসভবনে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

জাতীয় পার্টিতে ভাঙনের গুঞ্জন নিয়ে তিনি বলেন, জনপ্রিয়তার কারণে প্রতিষ্ঠার পর থেকে জাতীয় পার্টির বিরুদ্ধে ষড়যন্ত্র চলে আসছে। এ নির্বাচনের পর দলের নেতাদের ভুল তথ্য দিয়ে বিভ্রান্ত করা হয়েছিল। পরে তারা তাদের ভুল বুঝতে পেরেছেন। আমি যেটা করেছি, তা দলের নেতাদের আগামী রাজনীতিতে বড় ভূমিকা রাখবে। তাই জাতীয় পার্টিতে ভাঙনের কোনো শঙ্কা নেই।

এ সময় জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, ভাইস চেয়ারম্যান ও মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এস এম ইয়াসির, সাংগঠনিক সম্পাদক আবদুর রাজ্জাক, মহানগর জাতীয় পার্টির সহসভাপতি লোকমান হোসেন ও জাহিদুল ইসলাম, জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা নুর আলম যাদু মিয়া, ছাত্রসমাজ কেন্দ্রীয় কমিটির সভাপতি আল মামুনসহ স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

রংপুর-৩ (সদর) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর প্রথম পাঁচ দিনের সফরে রংপুরে এসেছেন জি এম কাদের।