বিদ্যুৎকেন্দ্রে সোয়া ২ কোটি টাকার ফি মওকুফ পেয়েছে রিলায়েন্স গ্রুপ

Dhaka Post

জ্যেষ্ঠ প্রতিবেদক

০৮ এপ্রিল ২০২৩, ০৬:১২ পিএম

বিদ্যুৎকেন্দ্রে সোয়া ২ কোটি টাকার ফি মওকুফ পেয়েছে রিলায়েন্স গ্রুপ
ফাইল ছবি

নারায়ণগঞ্জ জেলার মেঘনাঘাটে ৭১৮ মেগাওয়াট ক্ষমতার গ্যাসভিত্তিক কম্বাইন্ড সাইকেল বিদ্যুৎকেন্দ্র নির্মাণে প্রযোজ্য সোয়া ২ কোটি টাকা নিবন্ধন ফি মওকুফ করা হয়েছে। এর ফলে ভারতের রিলায়েন্স গ্রুপের প্রতিষ্ঠান রিলায়েন্স বাংলাদেশ এলএনজি অ্যান্ড পাওয়ার লিমিটেড ওই সুবিধা পাবে। 

গত ৫ এপ্রিল বাণিজ্য মন্ত্রণালয় থেকে জারি করা এক আদেশ সূত্রে এ তথ্য জানা গেছে।

মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ সই করা চিঠিতে বলা হয়েছে, ১৯৯৪ সালের কোম্পানি আইনের ২২৬ ধারার ২ক উপ-ধারায় প্রদত্ত ক্ষমতাবলে বেসরকারি খাতে রিলায়েন্স বাংলাদেশ এলএনজি অ্যান্ড পাওয়ার লিমিটেড কর্তৃক নারায়ণগঞ্জ জেলার মেঘনাঘাটে ৭১৮ মেগাওয়াট (নেট) ক্ষমতার গ্যাসভিত্তিক কম্বাইন্ড সাইকেল বিদ্যুৎকেন্দ্র নির্মাণের জন্য ফিনান্সিং ডকুমেন্টস নিবন্ধনের ক্ষেত্রে আরোপণীয় নিবন্ধন ফিস বাবদ মোট ২ কোটি ১৭ লাখ ৭৮ হাজার ৯০০ টাকা মওকুফ করা হলো। ডিড অব মর্টগেজ এবং ডিড অব হাইপোথেকেশন এর ক্ষেত্রে ওই নিবন্ধন ফি মওকুফ করা হয়েছে।

নারায়ণগঞ্জের মেঘনাঘাটে গ্যাসভিত্তিক ৭১৮ মেগাওয়াট ক্ষমতাসম্পন্ন বিদ্যুৎকেন্দ্র স্থাপন করবে ভারতের রিলায়েন্স গ্রুপ। রিলায়েন্স বাংলাদেশ এলএনজি অ্যান্ড পাওয়ার লিমিটেড নামের এই কোম্পানি। তারা আগামী ২২ বছর ওই কেন্দ্র থেকে বাংলাদেশকে বিদ্যুৎ সরবরাহ করতে চুক্তিবদ্ধ হয়।