বিদেশিদের ওপর ভর করে ক্ষমতায় আওয়ামী লীগ, অভিযোগ রিজভীর

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী
বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীছবি: ফাইল ছবি

আওয়ামী লীগ বিদেশিদের ওপর ভর করে ক্ষমতায় আছে বলে অভিযোগ করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, দেশের জনগণের ভোটাধিকার গলা টিপে হত্যা করে নির্বাচনী অপরাধ করেছে আওয়ামী লীগ। এই প্রশ্নবিদ্ধ নির্বাচন দেশে-বিদেশে কোথাও গ্রহণযোগ্যতা পায়নি।

আজ রোববার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রিজভী এ কথা বলেন।

এর আগে গতকাল আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, সরকার যাতে ক্ষমতায় থাকতে না পারে, সে জন্য বিএনপি বিদেশি বন্ধুদের দিকে তাকিয়ে। ওবায়দুল কাদেরের এ মন্তব্য প্রসঙ্গে রুহুল কবির রিজভী বলেন, বিএনপি নয়, আওয়ামী লীগই বিদেশিদের ওপর ভর করে ক্ষমতায়। তাদের প্রশ্নবিদ্ধ নির্বাচন দেশে-বিদেশে গ্রহণযোগ্যতা পায়নি।

রিজভী আরও বলেন, নির্বাচনের পর কৃত্রিম আনন্দ-ফুর্তিতে মেতে থাকার চেষ্টা করলেও ক্ষমতাসীনদের মনে শান্তি নেই। ভয় তাড়া করছে তাদের। ভোটাধিকার গলা টিপে হত্যা করে নির্বাচনী অপরাধ করেছে আওয়ামী লীগ। তাদের ভরসা এখন একনায়কতান্ত্রিক কিছু দেশ ও আধিপত্যবাদী শক্তিগুলোর কাছে নতজানু হয়ে থাকা। তবে তারা টিকে থাকতে পারবে না।

অবাধ-সুষ্ঠু নির্বাচনের জন্য তত্ত্বাবধায়ক সরকারের বিকল্প নেই দাবি করে বিএনপির এই জ্যেষ্ঠ নেতা বলেন, তাঁদের চলমান আন্দোলনের লক্ষ্য একটি সত্যিকার ও গতিশীল গণতন্ত্র প্রতিষ্ঠা করা।

রিজভী অভিযোগ করেন, মন্ত্রী ও দলীয় ব্যবসায়ীদের সিন্ডিকেটের কারণে সব পণ্যের মূল্য আকাশচুম্বী। এক কেজি চালের দামে এক কেজি আলু হয় না। মৌসুমেও সব সবজির দাম চড়া। দেশে মহাসমারোহে দুর্নীতি-লুটপাট চলছে। মেগা প্রকল্পের নামে হচ্ছে মেগা দুর্নীতি। ব্যাংক লুটে নিচ্ছে সরকারের লোকেরা। দেশের লাখো কোটি টাকা আওয়ামী লীগের লোকজন পাচার করেছে।

প্রথম আলো