বিদায় নিলো পাকিস্তান, সুপার এইটে যুক্তরাষ্ট্র

বিদায় নিলো পাকিস্তান, সুপার এইটে যুক্তরাষ্ট্র

গতবারের রানার্স-আপ পাকিস্তানকে নিয়ে সবার আশা ছিল তুঙ্গে। তবে সে আশায় পানি ঢেলে দিলো যুক্তরাষ্ট্র। লডারহিলে ভেজা মাঠ ও পরে বৃষ্টির কারণে পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে যুক্তরাষ্ট্র ও আয়ারল্যান্ডের গ্রুপ ‘এ’-এর ম্যাচটি। এ ম্যাচে পাওয়া ১ পয়েন্ট নিয়ে প্রথমবার বিশ্বকাপ খেলতে এসেই সুপার এইটে চলে গেছে যুক্তরাষ্ট্র। ফলে গ্রুপপর্ব থেকেই বিদায় নিতে হলো গতবারের রানার্স-আপ পাকিস্তানকে। সঙ্গে বাদ পড়তে হলো আয়ারল্যান্ডকেও।

ম্যাচের ভেন্যুতে আজ সকাল থেকেই ছিল বৃষ্টি। ভেজা আউটফিল্ডের কারণে টসও হয়নি। প্রায় ৪ ঘণ্টা দফায় দফায় মাঠ পরিদর্শনের পর ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করেছেন আম্পায়ার। আর এতেই সুপার এইট নিশ্চিত করেছে যুক্তরাষ্ট্র। অন্যদিকে এক ম্যাচ বাকি থাকতেই বিদায় নিশ্চিত হয়েছে পাকিস্তানের।

এর আগে ‘এ’ গ্রুপ থেকে ৩ ম্যাচে ৩ জয়ে ৬ পয়েন্ট নিয়ে সুপার এইট নিশ্চিত করেছে ভারত। আর আজ বৃষ্টিতে ম্যাচ বাতিল হওয়ায় ৪ ম্যাচে দুই জয়ে ৫ পয়েন্ট নিয়ে ভারতের সঙ্গী হয়েছে যুক্তরাষ্ট্র। সমান ম্যাচে একটিতে জয়ে ২ পয়েন্ট নিয়ে তিনে পাকিস্তান। পরবর্তী ম্যাচে তারা জিতলেও আর যেতে পারবেনা সুপার এইটে। এই গ্রুপে ২ ম্যাচের দুটিতেই হেরে তলানিতে আয়ারল্যান্ড।

ফ্লোরিডায় বাংলাদেশ সময় গত বুধবার ভোরে নেপাল-শ্রীলঙ্কার ম্যাচও বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। এই মাঠে শনিবার ভারত-কানাডা ও রোববার পাকিস্তান-আয়ারল্যান্ড ম্যাচ হওয়া নিয়েও রয়েছে শঙ্কা।

samakal

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here