বিএনপির মহাসমাবেশের দিন নগরীতে আ’লীগের সশস্ত্র সন্ত্রাসীদের মহড়া

 আমার দেশ
 প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০২২

দিনভর সশস্ত্র মহড়া দিয়েছে আওয়ামী লীগের জঙ্গি সন্ত্রাসীরা

দিনভর সশস্ত্র মহড়া দিয়েছে আওয়ামী লীগের জঙ্গি সন্ত্রাসীরা

নিজস্ব প্রতিনিধি

রাজধানীতে বিএনপির বিভাগীয় মহাসমাবেশকে ঘিরে নগরীতে দিনভর সশস্ত্র মহড়া দিয়েছে আওয়ামী লীগের জঙ্গি সন্ত্রাসীরা।

রাষ্ট্রীয় বেতনভুক্ত আইন-শৃঙ্খলা বাহিনীকে ব্যবহার করে বিরোধী দলের নেতা-কর্মীদেরকে গুলি করে হত্যা ও গণগ্রেফতারের পাশাপাশি নিজ দলের সন্ত্রাসীদেরকেও পথে নামিয়েছেন ফ্যাসিবাদী প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ভোট চুরি করে ক্ষমতায় থাকা এই প্রধানমন্ত্রী বিএনপির গণতান্ত্রিক আন্দোলন দমন করতে হাত ভেঙ্গে ও পুড়িয়ে মারার নীতি প্রকাশ্যেই ঘোষণা করেছেন।

গত ৮ই ডিসেম্বর দলীয় এক বৈঠকে শেখ হাসিনা বিরোধী দলের নেতাকর্মীদের হাত ভেঙ্গে ও পুড়িয়ে হত্যার হুমকির নির্দেশনা দিয়েছিলেন। এর পরই ব্যাপক উৎসাহ নিয়ে আওয়ামী লীগের সন্ত্রাসীরা পুলিশের প্রহরায় রাজধানীতে অস্ত্র নিয়ে মহড়া করে। তাদের এমন মহড়ায় নগরীতে সাধারণ মানুষের মধ্যে ভীতি ছড়িয়ে পড়েছে।

শনিবার (১০ই ডিসেম্বর) সকাল থেকে নগরীর বিভিন্ন পাড়ায়-মহল্লায় চেয়ার পেতে পাহারা দিতে দেখা গেছে আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠন গুলোর সন্ত্রাসীদের। লাঠিসোটা নিয়ে ও আগ্নেয়াস্ত্র রেখে পথচারীদের ওপর তীক্ষ্ণ নজরদারি করতে দেখা যায়। এমনকি, সন্দেহের বশবর্তী হয়ে অনেক মুসল্লিকে মারধরও করেন আওয়ামী লীগের সন্ত্রাসীরা।

পুলিশ, র‌্যাব ও অন্যান্য বাহিনী এবং আদালতের সহায়তায় ফ্যাসিবাদ প্রতিষ্ঠা করে ক্ষমতা আঁকড়ে থাকা আওয়ামী লীগ নেত্রী শেখ হাসিনা বিরোধী দলীয় নেতা-কর্মীদের হাত-পা ভেঙ্গে দিতে এবং প্রয়োজনে আগুনে পুড়িয়ে মারতে নির্দেশ দিয়েছিলেন। নিজ দলের নেতা-কর্মীদের উদ্দেশ্যে নির্দেশনা দিয়ে তিনি বলেছেন, যে হাত মারতে আসবে, সে হাত ভেঙে দিতে হবে। যে হাত আগুন দিতে আসবে, সেই হাত আগুনে পুড়িয়ে দিতে হবে। আর সহ্য করা হবে না। আমাদের নেতা-কর্মীদের সতর্ক থাকতে হবে।

আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সঙ্গে মহানগর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের যৌথসভায় গণভবন থেকে ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ের কেন্দ্রীয় কার্যালয়ে ভার্চুয়ালি যুক্ত হয়ে শেখ হাসিনা এই নির্দেশনা দিয়েছিলেন।

শেখ হাসিনার এমন নির্দেশনার পরই ১০ই ডিসেম্বর বিএনপির ঢাকা বিভাগীয় সম্মেলনের দিন রাজধানীতে আওয়ামী লীগের সন্ত্রাসীরা মহড়া দিয়ে ভীতিকর এক পরিস্থিতির সৃষ্টি করে।

এর আগে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ও অন্যান্য মন্ত্রীরা বিভিন্ন সময় ‘খেলা হবে’ হুমকি দেয়ার পরই তাঁদের দলদাস পুলিশ সদ্যরা গুলি করে বিরোধী দলের নেতা-কর্মীদের রক্তে রাজপথ রঞ্জিত করেছে।