‘পদ্মা সেতুর উদ্বোধনে ষড়যন্ত্রের আভাস’

Somoy Tv News

আলোকোজ্জ্বল পদ্মা সেতু যেন পরিপাটি-সক্ষম বাংলাদেশের নতুন স্মারক হয়ে জেগে উঠেছে প্রমত্তা পদ্মার বুকে। মাত্র কয়েকদিন পর এর সুফল ভোগ করতে শুরু করবেন দেশের আপামর জনগণ।

‘পদ্মা সেতুর উদ্বোধনে ষড়যন্ত্রের আভাস’

মহানগর ডেস্ক

২ মিনিটে পড়ুন

১৫ জুন, ২০২২

স্বপ্নের এই সেতুর উদ্বোধনী ক্ষণের জন্য যখন প্রস্তুত হচ্ছে গোটা দেশ, ঠিক তখনই ২৫ জুনকে ঘিরে নাশকতার ছক কষা হচ্ছে বলে জানালেন খোদ সরকারপ্রধান।

পদ্মা সেতুর উদ্বোধন নিয়ে বড় ধরনের ষড়যন্ত্রের তথ্য আছে- এমনটা জানিয়ে সব বাহিনীকে সজাগ থাকার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় তিনি বলেন, ‘এত চ্যালেঞ্জ নিয়ে করা সেতু ২৫ জুন যেন উদ্বোধন না করা যায় তার অপচেষ্টা চালাচ্ছে একটি মহল।’

বুধবার (১৫ ‍জুন) প্রধানমন্ত্রীর কার্যালয়ে স্পেশাল সিকিউরিটি ফোর্সের (এসএসএফ) ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে এসব কথা বলেন শেখ হাসিনা।

আরও পড়ুন: ২৫ জুন সবার জন্য উন্মুক্ত হচ্ছে না পদ্মা সেতু

প্রধানমন্ত্রী বলেন, আমি খবর পাচ্ছি এমন ঘটনা ঘটানো হবে যে, আমরা যেন ২৫ তারিখ পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানটাই না করতে পারি। এত চ্যালেঞ্জ নিয়ে যে কাজ করা হয়েছে, সেই কাজে বাধা দেয়ার অনেক চেষ্টা হচ্ছে বলে আমাদের কাছে খবর আসছে। কাজেই সব বাহিনীর সবাই সজাগ থাকুন।

প্রযুক্তির মাধ্যমে ধ্বংসাত্মক হচ্ছে অপরাধ-সন্ত্রাস জগৎ উল্লেখ করে তিনি বলেন, যখনই দেশ এগিয়ে যায়, তখনই কিছু ঘটানোর একটা পাঁয়তারা চলে। তিন বাহিনীসহ সব বাহিনীর সদস্যদের এ জন্য সজাগ থাকতে হবে।

প্রধানমন্ত্রীর নিরাপত্তায় যারা নিয়োজিত তাদের উদ্দেশে শেখ হাসিনা বলেন, দেশ অভিশাপমুক্ত হয়েছে বলেই এগিয়ে যাচ্ছে। আমার জীবনে হুমকি-ঝুঁকির শেষ নেই। আমার নিরাপত্তায় যারা নিয়োজিত, তাদের জীবনের ঝুঁকিও কম নয়।

দেশ এখন উন্নয়নের পথে জানিয়ে শেখ হাসিনা ড. ইউনূসের দেশবিরোধী ভূমিকার কড়া সমালোচনা করেন। তিনি বলেন, ড. ইউনূসকে সবচেয়ে বেশি সুবিধা দেয়ার পরও তিনি বিশ্বব্যাংককে পদ্মা সেতুর অর্থায়ন বন্ধে প্ররোচনা দেন। সেই ড. ইউনূসই পদ্মা সেতু নির্মাণে বাধা দিয়েছিলেন।

আরও পড়ুন: প্রকৌশল জগতের এক বিস্ময় পদ্মা সেতু: শেখ হাসিনা

এ সময় সরকারপ্রধান বলেন, দেশ চালাতে এসেছি, নিজের ভাগ্য গড়তে নয়। কেউ অপবাদ দিতে এলে, তা সহ্য করা হবে না।

শেখ হাসিনা আরও বলেন, মোবাইল ফোনের ব্যবসা, গ্রামীণফোনের জন্য রেলওয়ের ফাইবার নেটওয়ার্ক দেয়া হয়েছিল। এছাড়া গ্রামীণ ব্যাংককে টাকা দেয়া হয়েছিল। সব থেকে বেশি সুবিধাই সে (ড. ইউনূস) পেয়েছিল। তারপরও সে এই দেশের বিরোধিতা করে। ইউনূসের প্ররোচনায় বিশ্বব্যাংক পদ্মা সেতুতে অর্থায়ন বন্ধ করেছিল বলেও জানান তিনি।

পরে স্পেশাল সিকিউরিটি ফোর্সের পক্ষ থেকে দেয়া প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা স্মারক গ্রহণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।