বিএনপির অবরোধ মোকাবিলায় মাঠে থাকবে আ.লীগ

বিএনপি ও তার মিত্র দলগুলোর দু’দিনের অবরোধ মোকাবিলায়ও মাঠে থাকবে আওয়ামী লীগ। আগামীকাল রোববার ও সোমবার অবরোধ চলাকালে রাজধানী ঢাকাসহ সারাদেশে সতর্ক অবস্থানে থাকবে সরকার সমর্থক নেতাকর্মীরা।

আওয়ামী লীগ নেতারা বলেছেন, আন্দোলনের নামে বিএনপি-জামায়াতের সন্ত্রাস ও নৈরাজ্য মোকাবিলায় আগের মতো রোববার ও সোমবার এই সতর্ক অবস্থান থাকবে। অবরোধের নামে যাতে কোনো ধরনের ভাঙচুর ও জ্বালাও-পোড়াও চলতে না পারে সেই লক্ষ্যে ঢাকা মহানগরীর সব থানা, ওয়ার্ড, ইউনিটসহ পাড়া-মহল্লা ও অলিগলিতে নেতাকর্মীরা পাহারা দেবে। সেইসঙ্গে ঢাকার গুরুত্বপূর্ণ প্রবেশমুখগুলোয় নেতাকর্মীর অবস্থান থাকবে।

শনিবার রাজধানীর আরামবাগে দলের ঢাকা বিভাগীয় সমাবেশ থেকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরও পুরো ঢাকায় সতর্ক অবস্থান অব্যাহত রাখার জন্য নেতাকর্মীকে নির্দেশনা দিয়েছেন।

গত বছরের ডিসেম্বরে বিএনপি ও মিত্র দলগুলোর আন্দোলন কর্মসূচি শুরুর পর থেকেই রাজপথ দখলে রাখার চেষ্টা চালিয়ে আসছে আওয়ামী লীগ ও সহযোগী-ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলো। ওই সময় থেকেই ঢাকাসহ সারাদেশে শান্তি সমাবেশসহ সতর্ক অবস্থানের কর্মসূচি পালন করে আসছে ক্ষমতাসীন দলটি। আগামী নির্বাচন পর্যন্ত দেশে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে এ কর্মসূচি অব্যাহত রাখা হবে বলেও ঘোষণা দিয়েছেন দলটির নেতারা।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী সমকালকে বলেন, বিএনপি ও তার জোটের কথিত আন্দোলনের নামে সন্ত্রাস-নৈরাজ্য ও নির্বাচন বানচালের ষড়যন্ত্র মোকাবিলায় আগে থেকেই আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মী-সমর্থক রাজপথে রয়েছে। আগামী নির্বাচনের আগ পর্যন্ত এ অবস্থান অব্যাহত থাকবে।

সমকাল