বন্যাকে পরাস্ত করে এবার আমরা ঈদ আনন্দ করছি : পররাষ্ট্রমন্ত্রী

  • নয়া দিগন্ত অনলাইন
  •  ১০ জুলাই ২০২২, ১৮:৪৩

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন – ফাইল ছবি

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন এমপি বলেছেন, স্মরণকালের ভয়াবহ বন্যার পরও আমরা ভালো অবস্থানে আছি, বন্যাকে পরাস্ত করে এবার ঈদের আনন্দ করছি।

রোববার সকাল ৮টায় সিলেট নগরীর ঐতিহ্যবাহী শাহী ঈদগাহ ময়দানে পবিত্র ঈদুল আজহার জামাত আদায় শেষে তিনি সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।

মন্ত্রী আরো বলেন, আজকে আমাদের খুশির দিন। খুশির দিনে আমরা মোটামুটি বন্যাকে পরাস্ত করেছি। বন্যায় যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদের আমরা মোটামুটি ত্রাণসামগ্রী পৌঁছে দিয়েছি।

সরকার ছাড়াও বহু ব্যক্তি ও প্রতিষ্ঠান বন্যার্তদের আন্তরিকতার সাথে সহযোগিতা করেছেন। এটা আমাদের বড় পাওয়া।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বন্যা আমাদের জন্য শিক্ষা। আমি সিলেটের ছেলে, সবসময় বন্যা আসতো, সকালে বন্যা এলে বিকেলে কিংবা পরদিন চলে যেত। কিন্তু এবার দীর্ঘস্থায়ী হয়েছে। কারণ এখন নদী-নালা ভরাট হয়ে গেছে। এগুলো সংস্কার করতে হবে। আগে পানি নামতে পারতো। কিন্তু খাল-বিল ভরাটের কারণে বন্যায় বেশি ক্ষয়ক্ষতি হয়েছে। এ বিষয়ে আমাদের ভাবতে হবে। যারা নগর পরিকল্পনাবিদ রয়েছেন তাদের কীভাবে এসব মোকাবেলা করা যায় সেটা নিয়ে ভাবতে হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেন, এবারের বন্যায় জাতিসঙ্ঘ কিংবা অন্যান্যরা আমাদের একটা টাকাও দেয়নি। তবে তারা কিছু সংস্থা বা পার্টনারদের মাধ্যমে কিছু অনুদান দিয়েছে।
সূত্র : বাসস