বিএনপি নতুন কর্মসূচি দিল

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সংবাদ সম্মেলনে নতুন কর্মসূচি ঘোষণা করেন। ঢাকা, ১১ ফেব্রুয়ারি
বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সংবাদ সম্মেলনে নতুন কর্মসূচি ঘোষণা করেন। ঢাকা, ১১ ফেব্রুয়ারিছবি: সংগৃহীত

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি এবং ভারত ও মিয়ানমারের সঙ্গে বাংলাদেশ সীমান্তে বাংলাদেশি হত্যার প্রতিবাদে ছয় দিনের গণসংযোগের নতুন কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। আজ রোববার বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এক সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করেন।

বিএনপির নতুন কর্মসূচির মধ্যে রয়েছে ১৩ ও ১৪ ফেব্রুয়ারি ঢাকাসহ দেশের সব মহানগরে গণসংযোগ ও লিফলেট বিতরণ।

১৬ ফেব্রুয়ারি ভারত ও মিয়ানমার সীমান্তসংলগ্ন বাংলাদেশের অভ্যন্তরে নিহত বাংলাদেশিদের স্মরণে বাদ জুমা দেশের সব মসজিদে দোয়া ও মাগফিরাত কামনা।

১৭ ফেব্রুয়ারি সব জেলা শহরে গণসংযোগ ও লিফলেট বিতরণ।

১৮ ও ১৯ ফেব্রুয়ারি দেশের সব উপজেলা, থানা, পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ে গণসংযোগ ও লিফলেট বিতরণ।

সংবাদ সম্মেলনে কর্মসূচি ঘোষণা করে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম সম্পাদক রুহুল কবির রিজভী বলেছেন, লুটপাট আর দুঃশাসনের কারণে গরিবের বাঁচা–মরার সঙ্গে জড়িত প্রতিটি জরুরি পণ্যের দাম উল্কার গতিতে বেড়েই চলেছে। মানুষ এক দুঃসহ পরিস্থিতির মধ্যে জীবন যাপন করছে। এর প্রতিবাদেই তাঁরা এই কর্মসূচি নিয়েছেন।

এই সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির সহসাংগঠনিক সম্পাদক আবদুল খালেক, কাজী সাইদুল আলম, নির্বাহী কমিটির সদস্য তারিকুল আলম তেনজিং প্রমুখ।

প্রথম আলো