বঙ্গবন্ধু ও তার কন্যাকে নিয়ে কটূক্তি করলেই জিভ কেটে নেয়া হবে : নাছিম

  • নিজস্ব প্রতিবেদক
  •  ১৯ জুলাই ২০২২, ২০:২৩

সমাবেশে বাহাউদ্দিন নাছিম। – ছবি : নয়া দিগন্ত

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, শুধুমাত্র এক তারেক রহমানের জিভ আমরা কেটে নেব না, যারা বঙ্গবন্ধু ও তার কন্যাকে নিয়ে অন্যায় ভাষায় কথা বলবে, কটূক্তি করবে, অসম্মান করবে তাদের সকলের জিভ আমরা কেটে নেবো। তাদের কোনো ছাড় দেয়া হবে না। কোনো সন্ত্রাসীকে বাংলাদেশে রাজনীতি করার সুযোগ আমরা দেব না।

মঙ্গলবার বিকেলে ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউতে এক বিক্ষোভ মিছিল ও মিছিল পরবর্তী সমাবেশে তিনি এসব কথা বলেন। বিএনপি নেতাকর্মীরা ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফীর কুশপুত্তলিকা দাহ ও কটূক্তি করার প্রতিবাদে মিছিল ও সমাবেশের আয়োজন করা হয়।

এ সময় বাহাউদ্দিন নাছিম আরো বলেন, বিএনপি জানে না- কিভাবে মুক্তিযোদ্ধাদের সম্মান করতে হয়। তাদের সে শিক্ষা নেই। কিভাবে একজন মানুষ আরেকজন মানুষের পাশে দাঁড়াতে হয়, তাদের সে শিক্ষা নেই। দেশের মানুষ জানে তাদের দলের লোকজনের মধ্যে মানবিক কোনো গুণ নেই। একটি দল পরিচালনা করতে যে গুণাগুণ প্রয়োজন, সেটাও তাদের নেতাদের নেই।

তিনি বলেন, যাকে নিয়ে বিএনপি খারাপ মন্তব্য করেছে, তিনি বাংলার শ্রেষ্ঠ সন্তান মহান মুক্তিযোদ্ধা। তিনি ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু আহমেদ মন্নাফী। তিনি একদিনে গড়ে উঠেননি, তিলে তিলে গড়ে উঠেছেন। তিনি হাওয়া ভবন থেকে হাওয়ার মধ্যে দিয়ে তৈরি হননি।

বাহাউদ্দিন নাছিম বলেন, হাওয়া ভবনে বসে যিনি চাঁদা খাওয়ার জন্য বাংলাদেশসহ সারা বিশ্বে কুখ্যাত হয়েছেন, সেই সন্ত্রাসী দেশের বাইরে বসে সন্ত্রাসী কর্মকাণ্ড চালাতে চায়। এ কারণে তারা পায়ে পাড়া দিয়ে ঝগড়া বিবাদ করার কর্মকাণ্ড করছে। তাদের একটাই লক্ষ্য দেশকে অস্থিতিশীল করা। দেশের মানুষ আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যে কোনো দুর্যোগ মোকাবিলা করতে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ। আর তখন তারা রাজনৈতিক ফায়দা লুটার চেষ্টা করছে। তারা শেখ হাসিনাকে উৎখাত ও সরকারের বিরুদ্ধে মিথ্যাচার করছে। তারা বঙ্গবন্ধুর খুনিদের পক্ষ নিয়েছে।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: হুমায়ুন কবিরের সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য দেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এম মোর্শেদ কামাল, মহিউদ্দিন আহমেদ মহি প্রমুখ।