নাশকতা ঘটিয়ে দায় চাপানো হচ্ছে বিএনপির ওপর: রিজভী

নাশকতা ঘটিয়ে দায় চাপানো হচ্ছে বিএনপির ওপর: রিজভী রুহুল কবির রিজভী। ফাইল ছবি

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ছাত্রদল, যুবদলসহ অন্য সংগঠনের নেতাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তুলে নিয়ে গিয়ে অত্যাচারের মাধ্যমে তাদের শেখানো স্বীকারোক্তি আদায় করছে। জনগণ বিশ্বাস করে– চলমান গণতান্ত্রিক আন্দোলনকে ভিন্ন খাতে প্রবাহিত করতে এবং জনগণের দৃষ্টিকে ঝাপসা করতেই সরকারের ইন্ধনে পরিকল্পিতভাবে একের পর এক নাশকতা ঘটিয়ে বিএনপির ওপর দায় চাপানো হচ্ছে।

রোববার এক বিবৃতিতে এসব অভিযোগ করেন রিজভী। নেতাকর্মীকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ তুলে তিনি বিবৃতিতে উদ্বেগ প্রকাশ করেন।

রিজভী বলেন, ছাত্রদলের সাবেক সহসভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র ইখতিয়ার কবির, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মোস্তফা জামাল রিকু ও ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের যুগ্ম আহ্বায়ক মুকিত হোসেনসহ অন্য নেতাদের তুলে নিয়ে এখন পর্যন্ত আদালতে সোপর্দ কিংবা পরিবারের কাছে ফেরত দেওয়া হয়নি। ইখতিয়ার ও মুকিত গুরুতর অসুস্থ বলে পরিবারের পক্ষ থেকে জানানো হলেও, তাদের ফেরত না দেওয়া ও আদালতে সোপর্দ না করার ঘটনা চরম অমানবিকতা ও গভীর উদ্বেগজনক। এভাবে গুম করে রাখা এবং মিথ্যা স্বীকারোক্তি আদায়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নির্মমতায় ভুক্তভোগীদের পরিবার ও দলের নেতাকর্মীরা আতঙ্কিত।

‘আসন ভাগাভাগির পর ভোট নাটক করছে আ’লীগ’

আওয়ামী লীগ নির্লজ্জ কায়দায় প্রকাশ্যে আসন ভাগাভাগির পর এখন নির্বাচনী নাটক করছে বলে অভিযোগ রুহুল কবির রিজভীর। গতকাল ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ অভিযোগ করে তিনি বলেন, ১৭৪ আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আওয়ামী লীগ অটো পাস করলেও অংশগ্রহণমূলক দেখানোর জন্য নির্বাচন ধরে রেখেছে। ক্ষমতায় থাকার জন্য সরকার ও ইসি নির্বাচনের সংজ্ঞাই পাল্টে দিয়েছে।

ডামি, স্বতন্ত্র, বিদ্রোহী ও নৌকার প্রার্থী সব একাকার মন্তব্য করে রিজভী বলেন, নির্বাচনের ফলাফল তৈরি হয়ে আছে, ৭ জানুয়ারি শুধু ঘোষণা করা হবে। কোন আসনে কোন প্রার্থী কত ভোট পাবেন, তাও নির্ধারণ হয়ে গেছে।

সমকাল