গণতন্ত্রের পর গণতন্ত্রকামী মানুষ হত্যা করছে সরকার

গণতন্ত্রের পর গণতন্ত্রকামী মানুষ হত্যা করছে সরকারবিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ ঐতিহ্যগতভাবেই হত্যায় উৎসাহী একটি রাজনৈতিক দল। এরা শুধু গণতন্ত্রকেই হত্যা করেনি, গণতন্ত্রকামী মানুষকে এখন বেছে বেছে হত্যা করছে। বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব ও জনগণকে অরক্ষিত রেখে এরা বিএনপিসহ বিরোধী দলকে নিশ্চিহ্ন করার কর্মসূচি বাস্তবায়ন করছে। পবিত্র সিয়াম সাধনার মাস রমজানেও আওয়ামী শাসকগোষ্ঠী রক্ত ঝরানোর নিষ্ঠুর কাজ থেকে সরে আসছে না।

সোমবার এক বিবৃতিতে এসব কথা বলেন তিনি। পুলিশের নির্যাতনে গত রোববার রাতে ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলা যুবদলের সদস্য সচিব আকরাম আলীর মৃত্যুর অভিযোগ তুলে এর প্রতিবাদে বিএনপি মহাসচিব বিবৃতিটি দেন।

মির্জা ফখরুল বলেন, সারাদেশে যখন দুর্ভিক্ষাবস্থা বিরাজ করছে, তখন জনগণের দৃষ্টি অন্যত্র সরানোর জন্যই সরকার রক্তের হোলি খেলায় মেতে উঠেছে। দেশে আওয়ামী শাসন কায়েমের জন্যই আইনের শাসনকে নির্বাসনে পাঠানো হয়েছে। মানুষের জানমালের নিরাপত্তা এখন চরম হুমকির মুখে। তবে অবৈধ আওয়ামী সরকারের দুঃশাসনের অবসান না হওয়া পর্যন্ত জনগণ রাজপথের আন্দোলনে আছে এবং থাকবে।

আকরাম আলীর ‘হত্যাকারীদের’ আইনের আওতায় আনার আহ্বান জানিয়ে মির্জা ফখরুল তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

সমকাল