নারী সমাজের ইজ্জতকেও গুম করছে সরকার: রিজভী

logo

স্টাফ রিপোর্টার

(১৪ ঘন্টা আগে) ১৩ আগস্ট ২০২৩, রবিবার, ৭:২৯ অপরাহ্ন

mzamin

facebook sharing button

বিএনপি সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, আওয়ামী লীগ সরকার ইলিয়াস আলী, চৌধুরী আলম, হুমায়ুন পারভেজ, সুমন, জাকিরকে গুম করেছে। গুম করতে করতে ওরা এমন পর্যায়ে পৌঁছেছে যে, এখন নারী সমাজের ইজ্জতকে গুম করা শুরু করেছে। আজ বাংলাদেশের নারী সমাজ নিরাপদ নয় বলেও মন্তব্য করেন তিনি।

রোববার বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জাতীয়তাবাদী মহিলা দলের এক বিক্ষোভ মিছিলপূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিএনপির নারী নেত্রীদের নিয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রীর বক্তব্যের প্রতিবাদে এই বিক্ষোভ মিছিল করে মহিলা দল।

রিজভী বলেন,  দেশটা এমন পর্যায়ে চলে গেছে মা বোন স্ত্রী-কন্যাদেরকে নিয়ে বসবাস করার মতো আর সেই দেশ নেই। এই দেশে যারা মন্ত্রী বলে দাবি করে তারা আজ লাগামহীন। কারণ তারা জানে তাদেরকে ভোট করতে হবে না। সুষ্ঠু ভোটের দরকার নেই। জনগণের কাছে যেতে হবে না। তাই যা ইচ্ছা তাই তারা করছে, যা ইচ্ছা তাই তারা বলছে।

আওয়ামী লীগ সরকার পৃথিবী থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে মন্তব্য করে রিজভী বলেন, ‘ওরা ইউরোপ, আমেরিকা, এশিয়া প্রত্যেক জায়গা থেকে বিচ্ছিন্ন।

ওরা পুরো পৃথিবী থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। কিছুদিন আগে পার্শ্ববর্তী দেশ থেকে তারা ঘুরে এসেছে। সেখানে আশানুরূপ কিছু পেয়েছে বলে আমার মনে হয় না। তাই এখন তারা বিএনপির মহিলা নেত্রীদের নিয়ে খারাপ মন্তব্য করছে।’
তথ্যমন্ত্রীকে উদ্দেশ করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, ‘আপনাদের অনেক সভা-সমাবেশ থেকে নেতাকর্মীদের অশ্লীল বক্তব্য শুনেছি। আপনারা কাউকে পরোয়া করেন না। কারণ আপনারা মনে করেন রাষ্ট্র ও ক্ষমতা আমাদের, আমরা যা বলব যা করব জনগণ বিশ্বাস করবে। আর জনগণ বিশ্বাস না করলেও কিছু যায় আসে না। আমরা কাউকে পরোয়া করি না কিসের বিরোধী দল, কিসের বিএনপি, কিসের মহিলা দল, মহিলা নেত্রী, আমরা যা ইচ্ছা তাই করব— এই ধরনের অহংকার আপনাদের পেয়ে বসেছে। সুতরাং যাদের অহংকার হয় তাদের পতন অত্যন্ত তাড়াতাড়ি হয়। যেকোনো মুহূর্তে আমরা আপনাদের পতনের আওয়াজ শুনতে পাব।’ 

মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সুলতানা আহমেদের সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে মহিলা দলের যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান প্রমুখ বক্তব্য দেন। পরে মিছিলটি পুলিশের বাঁধা উপেক্ষা করে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে নাইটিঙ্গেল মোড় ঘুরে ফের কার্যালয়ে আসে।