দ্রুত অনুশীলনে ফেরার কারণ জানালেন সাকিব

দ্রুত অনুশীলনে ফেরার কারণ জানালেন সাকিব    বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্সে সাকিবের বিপিএলের অনুশীলন।

জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিয়ে পাস করেছেন দেশ সেরা ক্রিকেটার সাকিব আল হাসান। পরদিন সোমবার ঢাকা ফিরে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে শুরু করেন মাঠে ফেরার প্রস্তুতি। মঙ্গলবার বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্সে বিপিএলের দল রংপুর রাইডার্সের সঙ্গে অনুশীলন করেছেন তিনি।

নির্বাচন শেষ করে এতো দ্রুত কেন অনুশীলনে এমন প্রশ্নে বাঁ-হাতি স্পিন অলরাউন্ডার জানিয়েছেন, প্রায় আড়াই মাস মাঠের বাইরে ছিলেন। ফিটনেস-স্কিল কোন অনুশীলনই হয়নি। সেজন্য প্রস্তুত হতে তার এই অনুশীলন।

সংবাদ মাধ্যমকে সাকিব বলেন, ‘বিপিএল শুরু হচ্ছে। সেজন্য প্রস্তুত হতে হবে। প্রায় আড়াই মাস আমি মাঠের বাইরে। ফিটনেস, স্কিলের কোন কাজ করতে পারিনি। স্বাভাবিকভাবেই তৈরি হতে সময় লাগবে। এ জন্য সময় নষ্ট করতে চাইনি।’

সাকিব ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপে আঙুলের চোটে পড়েন। শেষ ম্যাচটা খেলতে পারেননি তিনি। নিউজিল্যান্ডের বিপক্ষে হোমে টেস্টে এবং সাদা বলের অ্যাওয়ে সিরিজে ছিলেন না। বিপিএল দিয়ে কামব্যাকের অপেক্ষায় থাকা সাকিব জানিয়েছেন, ফেরার লড়াই ভালো উন্নতি দেখতে পাচ্ছেন। তবে সেরা ছন্দে ফিরতে সময় লাগবে।

এছাড়া বিপিএলে রংপুর ভালো খেলবে বলেও বিশ্বাস করেন সাকিব, ‘আমার মনে হয়, ভারসাম্যপূর্ণ দল হয়েছে। রংপুর রাইডার্স চ্যাম্পিয়ন হওয়ার জন্য দল গোছায়। এবারও একই লক্ষ্য থাকবে।’ আগামী ১৯ জানুয়ারি ঢাকা পর্ব দিয়ে শুরু হবে বিপিএল। সাকিবরা মাঠে নামবেন ২০ জানুয়ারি।