দেশে দুর্নীতি মহামারি আকার ধারণ করেছে: চরমোনাই পীর

mzamin

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর ও চরমোনাই পীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেছেন, দেশে দুর্নীতি মহামারি আকার ধারণ করেছে। সরকারের ছত্রচ্ছায়ায় থাকা লোকজন ব্যাংক লুটপাট ও টাকা পাচার করছে। সরকারের ছায়াতলের বাইরে থাকা অনেকের সম্পদেরও এখন আর কোনো নিরাপত্তা নেই। সরকার লুটপাটের স্বার্থে রাজত্ব কায়েম করেছে। জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে পুরো রাষ্ট্রীয় প্রতিষ্ঠানকে বিরোধীদের দমন-পীড়নে ব্যবহার করছে।

শনিবার বিকালে বরিশালের বান্দ রোডস্থ সাউথ কিং চাইনিজ রেস্টুরেন্ট অডিটোরিয়ামে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ বরিশাল জেলা সম্মেলনে এসব কথা বলেন তিনি।

মুহাম্মদ রেজাউল করীম বলেন, বাজার নিয়ন্ত্রণের কথা সরকারের বিভিন্ন পর্যায় থেকে বলা হলেও নিত্যপণ্যের দাম কমাতে পারছে না। সিন্ডিকেটের কাছে সরকার অসহায়। নিত্যপণ্যের কষাঘাতে মানুষের জীবন দুর্বিষহ হয়ে উঠছে। মাহে রমজানকে সামনে রেখে সিন্ডিকেট চক্র তৎপর হয়ে উঠছে। দেশের টাকা বিদেশে পাচার করে দেশকে অর্থনৈতিকভাবে দেউলিয়া করে দেয়া হয়েছে। ঋণের নামে যারা ব্যাংক থেকে কোটি কোটি টাকা নিয়ে মেরে দিয়েছে, তারা সরকারের লোক।

তিনি বলেন, ঋণখেলাপিদের কাছ থেকে টাকা আদায় করতে না পারলেও সাধারণ কৃষককে ১০/২০ হাজার টাকার জন্য দড়ি বেঁধে জেলে ঢোকানো হচ্ছে।

হাজার হাজার কোটি টাকা ঋণ খেলাপি এবং হাজার হাজার কোটি টাকা যারা বিদেশে পাচার করেছে তারা ধরা ছোয়ার বাইরে থেকে যাচ্ছে।

 

চরমোনাই পীর বলেন, সরকারি ছায়াতলের বাইরে যারা আছেন, তাদের জীবন ও সম্পদের কোনো নিরাপত্তা নেই। এ অবস্থা থেকে জাতিকে মুক্ত করতে হলে রাজনীতিতে গুণগত ও আদর্শিক পরিবর্তন প্রয়োজন। ইসলামী আন্দোলন গুণগত পরিবর্তনের লক্ষ্যে কাজ করে যাচ্ছে।

জেলা সভাপতি এইচএম আল আল-আমিনের সভাপতিত্বে সম্মেলনে আরও বক্তব্য রাখেন সম্মেলনে মুফতী সৈয়দ এছহাক মুহাম্মদ আবুল খায়ের, মাওলানা মুহাম্মদ নেছার উদ্দীন, মাওলানা উপাধ্যক্ষ সিরাজুল ইসলাম, ছাত্রনেতা নূরুল বশর আজিজী, হাফেজ মাওলানা আব্দুল হালিম, শেখ শামসুল আলম মিলন, অধ্যাপক মাওলানা লোকমান হোসাইন, মাওলানা কাওছারুল ইসলাম, মাওলানা কেএম শরীয়াতুল্লাহ, মাওলানা হাফিজুর রহমান, গাজী ওসমান গণী, মাওলানা নাছির উদ্দিন রোকন (ডাকুয়া), এইচএম সানাউল্লাহ্ প্রমুখ।

manabzamin