দেশকে গণতান্ত্রিক বিশ্ব থেকে বিচ্ছিন্ন করতে চাইছে সরকার: মান্না

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তপশিল ঘোষণা প্রত্যাখান করে নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, রাজনৈতিক সংকট নিরসনের জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের আহ্বান উপেক্ষা করে সরকার দেশকে গণতান্ত্রিক বিশ্ব থেকে বিচ্ছিন্ন করতে চাইছে। এর মধ্য দিয়ে দেশের রাজনৈতিক এবং অর্থনৈতিক সংকট আরও ঘনীভূত হবে।

বুধবার এক বিবৃতিতে তিনি বলেন, দেশের জনগণের আকাঙ্খা এবং বিশ্ব জনমত উপেক্ষা করে সরকারের প্রত্যক্ষ হস্তক্ষেপে একতরফা নির্বাচনের তপশিল ঘোষণা দেশের জনগণ এবং বিশ্বের গণতান্ত্রিক রাষ্ট্রগুলো ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে। এই ঘোষণা দেশের গণতান্ত্রিক ব্যবস্থাকে ধ্বংস করার আরেকটি নির্লজ্জ প্রয়াস।

মান্না বলেন, দেশের জনগণ যখন তাদের সাংবিধানিক অধিকার, ভোটাধিকার প্রতিষ্ঠার লড়াই করছে, তখন সেই দাবি উপেক্ষা করে সরকারের তাবেদার নির্বাচন কমিশন তপশিল ঘোষণা করল। শান্তিপূর্ণ ক্ষমতা হস্তান্তরের পথ বন্ধ করে সরকার দেশের জনগণের অধিকার প্রতিষ্ঠার লড়াইকে সংঘাতের দিকে ধাবিত করছে।

মাহমুদুর রহমান মান্না আরও বলেন, তপশিল ঘোষণা করে সরকার তাদের পতনের ক্ষণগণনা শুরু করল। একতরফা নির্বাচন এদেশের জনগণ মেনে নেবে না। নিজেদের অধিকার প্রতিষ্ঠার লড়াইয়ে এবার জনগণ হারবে না।

সমকাল