দুর্বিষহ জীবন থেকে মুক্তির পথ সরকারের বিদায়: মঈন খান

দুর্বিষহ জীবন থেকে মুক্তির পথ সরকারের বিদায়: মঈন খান 

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, আজ দেশের দরিদ্র মানুষের জীবন দুর্বিষহ হয়ে গেছে। এ থেকে তারা মুক্তি চায়। এই দুর্বিষহ জীবন থেকে মুক্তির পথ একটাই। সেটা হলো সরকারকে বিদায় দেওয়া। আর আমাদের সামনে একটি পথ– বাংলাদেশ গণতন্ত্রের জন্য সৃষ্টি হয়েছিল; সেই গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে।

গতকাল বুধবার রাজধানীর শাহজাহানপুরে সদ্য কারামুক্ত ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনুর বাসায় দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে শুভেচ্ছা জানাতে গিয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। এ সময় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, রমজান মাসে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখা, ইফতার পার্টি নিষিদ্ধ করে সরকার দেশের মুসলিম জনগোষ্ঠীর ধর্মীয় সংস্কৃতি ও বিশ্বাসের সঙ্গে সংশ্লিষ্ট প্রতিটি বিষয়ে উদ্দেশ্যমূলক বিতর্ক সৃষ্টি করছে। গতকাল নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। রিজভীর অভিযোগ, সরকার নিম্নমানের পচা খেজুরের দাম নির্ধারণ করে দিয়ে রোজাদারদের উপহাস করেছে। খেজুর আমদানির জন্য ভতুর্কি দূরে থাক, উল্টো খেজুরকে বিলাসী পণ্য উল্লেখ করে আমদানির ওপর শুল্ক আরও বাড়িয়ে দিয়েছে। খেজুরের ওপর ভর্তুকি না দিলেও সরকার শত শত কোটি টাকা ভর্তুকি দিচ্ছে সোনালী ব্যাংক, রূপালী ব্যাংককে। তারা ব্যাংক থেকে বিভিন্ন প্রজেক্টের নামে হাজার হাজার কোটি টাকা ঋণ নিয়ে বিদেশে পাচার করে দিয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ডা. আব্দুল কুদ্দুস, বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস প্রমুখ।

 

সমকাল