দুর্নীতিবাজেরা এখন সরকারি দলে আশ্রয় নিয়েছে: সাইফুল হক

logo

স্টাফ রিপোর্টার

(১৫ ঘন্টা আগে) ১৫ জানুয়ারি ২০২৩, রবিবার, ৫:৫৭ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৬:০৮ অপরাহ্ন

mzamin

দুর্নীতিবাজেরা এখন সরকার ও সরকারি দলে আশ্রয় নিয়েছে বলে মন্তব্য করেছেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক। তিনি বলেছেন, দুর্নীতিবাজদের তথ্য প্রধানমন্ত্রী ও তার সচিবালয়ের অজানা থাকার কথা নয়। প্রয়োজনে সরাসরি দুর্নীতির তথ্য পেতে প্রধানমন্ত্রী  তার সচিবালয়ে বিশেষ একটি শাখাও খুলতে পারেন।

রোববার সকালে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির ঢাকা মহানগর কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সভাটি সেগুনবাগিচায় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সভায় গৃহীত এক প্রস্তাবে বিদ্যুতের দাম বৃদ্ধির সমালোচনা করে অবিলম্বে এই সিদ্ধান্ত বাতিল করার দাবি জানান নেতাকর্মীরা।

সরকার ও সরকারি দল কেবল নিজেদের ঘর পরিস্কার করলেই দুর্নীতি অর্ধেক কমে যেতে পারে মন্তব্য করে সাইফুল হক বলেন, দূর্নীতির বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ এর কথা বলে সরকার তার ক্ষমতা প্রলম্বিত করলেও গত দেড় দশকে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় দূর্নীতি অতীতের সকল রেকর্ড অতিক্রম করে গেছে। দুর্নীতি এখন নীতি হয়ে দাঁড়িয়েছে। দুর্নীতিবাজেরা সরকার ও সরকারি দলে আশ্রয় নিয়েছে।

তিনি বলেন, বহু ধরনের নিয়ন্ত্রণ ও খবরদারির মধ্যেও প্রতিদিন গণমাধ্যম সরকার সংশ্লিষ্টদের দুর্নীতির যেসব লোমহর্ষক ঘটনা প্রকাশ করছে কেবল সেসবের বিচার হলে দুর্নীতি অনেকখানি কমে যেতে পারে। সাইফুল হক আরো বলেন, দুর্নীতি বিপুল সম্ভাবনাময় দেশকে অনেকখানি পংগু করে দিয়েছে। এসময় তিনি দুর্নীতির বিরুদ্ধে রাজনৈতিক ও সামাজিক প্রতিরোধ জোরদার করার আহ্বান জানান।

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির ঢাকা মহানগরের সভাপতি মীর মোফাজ্জল হোসেন মোশতাকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য আকবর খান, মহানগরের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, সদস্য কামরুজ্জামান ফিরোজ, শহীদুজ্জামান লাল মিয়া,  মোহাম্মদ রিয়েল, জোনায়েদ হোসেন, বাবর চৌধুরী, মীর রেজাউল আলম প্রমুখ।