দলনিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি : ১০ই নভেম্বর খেলাফত মজলিসের দেশব্যাপী বিক্ষোভ-মিছিলের ডাক

চলমান সংঘাত থেকে দেশকে বাঁচাতে দলনিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচনের বিকল্প নেই উল্লেখ করে খেলাফত মজলিস আগামী ১০ই নভেম্বর সারা দেশে বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণা করেছে।

শনিবার গণমাধ্যমে পাঠানো এক বার্তায় খেলাফত মজলিস বলেছে, সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করছে। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জনগণের মুখোমুখি দাঁড় করিয়েছে। সরকার শক্তি প্রয়োগ করে, গ্রেপ্তার, নির্যাতন, জেল, জুলুমের মাধ্যমে বিরোধী কণ্ঠকে স্তব্ধ করে দিতে চায়। আমরা আবারো বলতে চাই, চলমান সংঘাতের হাত থেকে দেশকে বাঁচাতে দলনিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচনের বিকল্প নেই।

জনগণের ভোটাধিকার নিশ্চিত করতে হবে। রাজনৈতিক দল ও জনগণের মতামতকে উপেক্ষা করে নির্বাচন কমিশন তড়িঘড়ি করে একতরফা নির্বাচনের তফসিল ঘোষণা করলে জাতি তা মেনে নিবে না।
গতকাল সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে মাসিক বৈঠক অনুষ্ঠিত হয়। এই বৈঠক থেকে বিক্ষোভের সিদ্ধান্ত নেয়া হয়। আমীরে মজলিস মাওলানা আবদুল বাছিত আজাদের সভাপতিত্বে ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদেরের পরিচালনায় অনুষ্ঠিত মাসিক নির্বাহী বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নায়েবে আমীর মাওলানা আহমদ আলী কাসেমী, অধ্যাপক আবদুল্লাহ ফরিদ, যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট জাহাঙ্গীর হোসাইন, মুহাম্মদ মুনতাসির আলী, এবিএম সিরাজুল মামুন, ড. মোস্তাফিজুর রহমান ফয়সল, অধ্যাপক মো: আবদুল জলিল, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিজানুর রহমান, মাওলানা শেখ মুহাম্মদ সালাহ উদ্দিন প্রমুখ।

এছাড়াও সভায় বিরোধী রাজনৈতিক নেতাকর্মীদের গণহারে গ্রেপ্তার বন্ধ ও আলেম-উলামাসহ কারাবন্দি বিরোধী রাজনৈতিক নেতাকর্মীদের মুক্তি, আন্দোলনরত শ্রমিকদের ন্যায্য দাবি মেনে নিয়ে অবিলম্বে মজুরি কমিশনের পক্ষ থেকে নতুন বেতন কাঠামো ঘোষণা, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের ঊর্ধ্বগতি রোধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের দাবি জানানো হয়।

এছাড়াও গাজায় ফিলিস্তিনি জনগণের উপর ইসরাইলের গণহত্যা বন্ধে জাতিসংঘ, ওআইসি-সহ আন্তর্জাতিক সম্প্রদায়ের ব্যর্থতায় ক্ষোভ প্রকাশ করে গাজায় অবিলম্বে ইসরাইলী হামলা বন্ধ ও নির্বিচারে নারী, শিশুসহ সাধারণ নাগরিকদের হত্যাকাণ্ড বন্ধে কার্যকর পদক্ষেপ নেয়ার জন্য জাতিসংঘসহ আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি জোর দাবি জানানো হয়।

বৈঠকে দলনিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচনসহ খেলাফত মজলিস ঘোষিত ৮ দফা গণদাবি আদায়ের লক্ষ্যে আগামী ১০ই নভেম্বর রাজধানীসহ সারাদেশে শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণা করা হয়।