জাতীয় স্বার্থ ও নিরাপত্তা বিকিয়ে দিচ্ছে সরকার: গণতন্ত্র মঞ্চ

জাতীয় স্বার্থ ও নিরাপত্তা বিকিয়ে দিচ্ছে সরকার: গণতন্ত্র মঞ্চগণতন্ত্র মঞ্চের নেতারা বলেছেন, ডামি নির্বাচনের ডামি সরকারের অধীনে দেশের মানুষের ভোট ও জীবনজীবিকা যেমন বিপন্ন, তেমনি জাতীয় নিরাপত্তা ও সার্বভৌমত্ব কোনোভাবে নিরাপদ নয়। যে কোনোভাবে ক্ষমতায় থাকার বিনিময়ে জাতীয় স্বার্থ ও জাতীয় নিরাপত্তা বিকিয়ে দিতেও তারা দ্বিধা করছে না।

বুধবার এক বিবৃতিতে মঞ্চের নেতারা এসব অভিযোগ করেন। নির্বাচনের এক মাস পার হওয়া উপলক্ষে গণতন্ত্র মঞ্চের কেন্দ্রীয় পরিচালনা পরিষদের পক্ষে আ স ম আবদুর রব, মাহমুদুর রহমান মান্না, সাইফুল হক, জোনায়েদ সাকি, অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম ও হাবিবুর রহমান রিজু এ বিবৃতি দেন।

বিবৃতিতে সীমান্ত পরিস্থিতিতে গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে তারা বলেন, বাংলাদেশ-ভারত সীমান্তের পাশাপাশি গত ক’দিনে বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত পরিস্থিতির গুরুতর অবনতি ঘটেছে। এই সীমান্তে বাংলাদেশিরা মারাত্মক নিরাপত্তা ঝুঁকিতে। হাজার হাজার মানুষ নিজেদের জানমাল নিয়ে বাড়িঘর ছেড়ে যাচ্ছে। সরকার মানুষের ন্যূনতম নিরাপত্তা দিতে পারছে না।

মঞ্চের নেতারা বলেন, ৭ জানুয়ারির পাতানো ডামি নির্বাচন দেশ পরিচালনায় সরকার ও সরকারি দলকে কোনো রাজনৈতিক ও নৈতিক বৈধতা দেয়নি। দেশের মানুষের পাশাপাশি গণতান্ত্রিক বিশ্বও এই নির্বাচনকে গ্রহণ করেনি। তাদের কূটনৈতিক দেখা-সাক্ষাৎ ও সৌজন্যমূলক কথাবার্তাকে অনির্দিষ্টকাল সরকারের ক্ষমতায় থাকার লাইসেন্স হিসেবেও বিবেচনা করার অবকাশ নেই।

সমকাল