‘চোখে না দেখলেও বল করতে পারবেন সাকিব’

‘চোখে না দেখলেও বল করতে পারবেন সাকিব’ ছবি: ফাইল

বিশ্বকাপ থেকে চোখের সমস্যায় ভুগছেন সাকিব আল হাসান। ইংল্যান্ডে চোখের চিকিৎসাও নিয়েছেন। এরপর বিপিএলে ফিরলেও ব্যাট হাতে রান পাচ্ছিলেন না বিশ্বসেরা এই অলরাউন্ডার। তবে সর্বশেষ ম্যাচগুলোতে রান পেয়েছেন তিনি।

এছাড়া বল হাতে নিয়মিত ভালো করছেন সাকিব। বিয়ষটি নিয়ে রংপুর রাইডার্সের কিউই পেস অলরাউন্ডার জেমি নিশাম জানিয়েছেন, সাকিব চোখে না দেখলেও বোলিং করতে পারবেন। সাকিব এক চোখে কম দেখার কারণে রান করা সহজ হচ্ছে বলেও মন্তব্য করেছেন তিনি।

নিশাম বলেন, ‘আমি তার (সাকিব) চোখের সমস্যার বিষয়টি জানতাম না। সত্যি বলতে আজই প্রথম জানলাম। হয়তো, এক চোখে ভালো দেখার কারণে তার জন্য পারফরম্যান্স করা সহজ হয়েছে (হাসি)। তিনি অসাধারণ ক্রিকেটার। তিনি যেভাবে খেলছেন সেভাবেই তাকে খেলে যেতে হবে। কারণ এটা দলের কাজে লাগছে। সম্ভবত, তিনি চোখে দেখতে না পেলেও বল করতে পারবেন। এতটাই ভালো ক্রিকেটার তিনি।’

বিপিএলে রংপুর রাইডার্স পয়েন্ট টেবিলে শীর্ষে আছে। দল ভালো রান পাচ্ছে, এই ধারা ধরে রাখতে হবে জানিয়ে নিশাম বলেন, ‘দলে দারুণ কিছু ক্রিকেটার আছেন। নতুন নতুন ক্রিকেটার যোগ দিচ্ছেন। প্রতিদিন কেউ না কেউ পারফরম্যান্স করছেন। কিছু বড় রানের ম্যাচ হয়েছে। ব্যাটার হিসেবে ভালো যা লাগার বিষয়। আশা করছি, আরও কিছু বড় রানের ম্যাচ জিততে পারবো।’

স্লগে ঝড়ো ব্যাটিং করেন জেমি নিলাম। তারপরও নিজেকে হার্ড হিটার মনে করেন না তিনি। তার মতে, পোলার্ড, পুরান, আন্দ্রে রাসেলরা হার্ডহিটার। এছাড়া জুনে টি-২০ বিশ্বকাপ খেলে নিজের আন্তর্জাতিক ক্যারিয়ার নিয়ে ভাববেন বলেও জানিয়েছেন তিনি। তার মতে, অলরাউন্ডার হওয়ার সুবিধা হলো ৩৫-৩৬ বছর পর্যন্ত খেলার সুযোগ পাওয়া যায়।

samakal