চমক রেখে নিউজিল্যান্ড সিরিজের জন্য বাংলাদেশের দল ঘোষণা

  • নয়া দিগন্ত অনলাইন
  •  ১৬ সেপ্টেম্বর ২০২৩, ২১:০৮, আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২৩, ২১:৫৯

গুঞ্জন আগেই ছিল, এবার তা বাস্তবতাতেই রূপ নিলো। নিউজিল্যান্ড সিরিজে খেলছেন না সাকিব আল হাসান। বিশ্রাম নিয়েছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। তবে ফিরেছেন তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদ। নেতৃত্ব দেবেন লিটন দাস।

শনিবার নিউজিল্যান্ড সিরিজের প্রথম দুই ওয়ানডের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ১৫ সদস্যের ঘোষিত দলে নেই সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ ও মেহেদী মিরাজ। বিশ্বকাপের আগে পূর্ণ ফিট থাকতে বিশ্রাম পেয়েছেন তারা।

তবে দীর্ঘ বিরতির পর দলে ফিরেছেন তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদ। বিশ্বকাপকে সামনে পূর্ণ প্রস্তুত করে তুলতেই অভিজ্ঞ এই দুই ক্রিকেটারকে রাখা হয়েছে সিরিজে। মাহমুদউল্লাহ ছয় মাস ও তামিম দলের সাথে ছিলেন না প্রায় তিন মাস যাবত।

এদিকে দীর্ঘদিন পর জাতীয় দলে ফিরেছেন সৌম্য সরকার ও নুরুল হাসান সোহান। তাছাড়া এশিয়া কাপে হঠাৎ সুযোগ পাওয়া এনামুল হক বিজয় এই সিরিজেও নিজের জায়গা ধরে রেখেছেন। দলে আছেন এশিয়া কাপে খেলা শেখ মেহেদী, তানজিদ হাসান তামিম। আছেন তানজিম হাসান সাকিবও।

বাংলাদেশ স্কোয়াড
লিটন দাস (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, এনামুল হক বিজয়, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, কাজী নুরুল হাসান সোহান, শেখ মেহেদি, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান, তানজিম হাসান সাকিব, তানজিদ হাসান তামিম, জাকির হাসান, রিশাদ হোসেন, সৈয়দ খালেদ আহমেদ।