খুলনায় বিএনপির সমাবেশ হবে সবচেয়ে বড় জনসমাগম : মান্না

  • নয়া দিগন্ত অনলাইন
  •  ২১ অক্টোবর ২০২২, ২৩:৫৩
খুলনায় বিএনপির সমাবেশ হবে সবচেয়ে বড় জনসমাগম : মান্না – ছবি : সংগৃহীত

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, যারা দেশে ক্ষমতায় আছেন এবং রাষ্ট্র পরিচালনা করছেন তারাই ‘ভোট লুটেরা’। এরাই জনগণের ভোটাধিকার হরণ করে প্রতারণার মাধ্যমে ক্ষমতায় এসেছেন।

শুক্রবার বিকেলে রাজধানীর মিরপুরে সনি সিনেমা হলের সামনে মান্নার নাগরিক ঐক্যসহ সাতটি ছোট বিরোধী দলের জোট গণতন্ত্র মঞ্চের সমাবেশে তিনি এসব কথা বলেন।

মান্না বলেন, শনিবার খুলনায় বিএনপির সমাবেশ হবে সবচেয়ে বড় জনসমাগম এবং সরকার তা ঠেকাতে পারবে না।

মান্না আরো বলেন, ‘তারা খুলনায় বিশাল জনসমাগম ঠেকাতে গণপরিবহন বন্ধ করে দিয়েছে। কিন্তু জনগণ তাদের অধিকার ফিরে পেতে চায়। তাই কোনো কিছুই সমাবেশে আসা থেকে তাদের আটকাতে পারবে না।’

জোটের অন্যতম দল গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি বলেন, সরকার দুর্বল হয়ে পড়েছে। গত দুই মাসে সমাবেশে গুলি করে ৫ জন নেতাকর্মীকে হত্যা করেছে। ‘এটি (সরকার) একটি গণআন্দোলনের আশঙ্কা করছে।’

তবে জনসমাগম ঠেকাতে ব্যর্থ হয়ে ক্ষমতাসীন দল জনসভার গন্তব্যে গণপরিবহন বন্ধ করে ‘অঘোষিত হরতাল’ করছে বলেও জানান তিনি।

বাংলাদেশ গণ-অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর বলেন, নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম দ্বিগুণ হয়েছে এবং সরকার তা মোকাবেলায় কোনো পদক্ষেপ নিচ্ছে না। তিনি আরো বলেন, কৃষি উৎপাদনে ব্যয় দিন দিন বাড়ছে।

তিনি আরো বলেন যে প্রবণতাটি বিপরীত না হলে কৃষকরা ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হবে এবং খাদ্য ঘাটতি স্পষ্ট হবে।

গণসংহতি আন্দোলনের মিরপুরের জোনের আহ্বায়ক মাহবুব রতন ও নাগরিক ঐক্যের সাংগঠনিক সম্পাদক সাকিব আনোয়ারের সঞ্চালনায় সমাবেশে ভাসানী আনুসারী পরিষদের শেখ রফিকুল ইসলাম বাবলু, তমাল তালুকদার, জাতীয় সমাজতান্ত্রিক দলের শহীদ উদ্দিন মাহমুদ স্বপন প্রমুখ বক্তব্য দেন।
সূত্র : ইউএনবি