খালেদা জিয়া গৃহবন্দি, রাজনৈতিক পরামর্শ দেওয়ার সুযোগ নেই: বিএনপি মহাসচিব

 আমার দেশ
১৪ মে ২০২৩

সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

নিজস্ব প্রতিনিধি

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দলটির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া গৃহবন্দি। তাই রাজনৈতিক কর্মসূচি নিয়ে পরামর্শ দেওয়ার সুযোগ তাঁর নেই। বরং সাংবাদিকদের পাল্টা প্রশ্ন ছোড়ে দিয়ে বিএনপি মহাসচিব বলেন-তাঁকে বারবার ভিন্ন ট্র্যাকে নিয়ে আসছেন কেন?

রোববার (১৪ই মে) দুপুরে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
সংবাদ সম্মেলনে দলটির মহাসচিব আরও বলেন, বিএনপি ও জিয়াউর রহমানকে নিয়ে নতুন করে ষড়যন্ত্র শুরু হয়েছে। আমরা দ্ব্যার্থহীন ভাষায় জানিয়ে দিতে চাই, বাংলাদেশের গণতন্ত্রপ্রিয় জনগণকে সঙ্গে নিয়ে বিএনপির নেতৃত্বে ফ্যাসিস্ট সরকারের পতন ঘটিয়ে একটি নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠার মাধ্যমে সব ধরনের ষড়যন্ত্র নস্যাৎ করে দেওয়া হবে।

বিএনপির মহাসচিব বলেন, আগামী নির্বাচন নিরপেক্ষ করতে সরকারে ওপর যখন চাপ আসছে, তখন জিয়াউর রহমান ইস্যুতে ৫০ বছর আগের কিছু মিথ্যা তথ্য সামনে এনে মামলা করেছে সরকার। এর মাধ্যমে জনগণকে বিভ্রান্ত করেছে ক্ষমতাসীনরা। নাহিদ ইজার খান সরকারের সুবিধাভোগী একজন সংসদ সদস্য। তিনি জিয়াউর রহমানের বিরুদ্ধে মিথ্যা তথ্য দিয়ে মামলা করেছেন।

ফখরুল ইসলাম আলমগীর বলেন, বিএনপির নেতৃত্বে দেশের চলমান ফ্যাসিবাদবিরোধী আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত করতে শেখ হাসিনা ও তার কুশীলবরা নানা ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। নাহিদ ইজাহার খানের মামলা সেই লাগাতার ষড়যন্ত্রের একটি ঘৃণ্য উদাহরণ মাত্র। গণবিচ্ছিন্ন এ দখলদার সরকারের তরফে আগামীতে এ ধরনের ষড়যন্ত্র চলমান থাকবে। বিশেষ করে সরকার পতনের সময়কাল যত এগিয়ে আসবে, জিয়াউর রহমান, খালেদা জিয়া ও তারেক রহমানসহ বিএনপির বিরুদ্ধে ষড়যন্ত্রের মাত্রা আরও বাড়বে।

ঘূর্ণিঝড় ‘মোখা’র কারণে সৃষ্টি দুর্যোগে দলের নেতাকর্মীদের জনগণের পাশে দাঁড়াতে বিএনপি নেতাকর্মীদের নির্দেশনা দেওয়া হয়েছে বলেও জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান উপস্থিত ছিলেন।