ক্ষমতাসীন দলের ছাত্রসংগঠনের অত্যাচারে কেউ কেউ আত্মহত্যা করছে: এবি পার্টি

ক্ষমতাসীন দলের ছাত্রসংগঠন ও সরকার–সমর্থক কিছু শিক্ষকেরা মিলে দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে সন্ত্রাস, মাদক, যৌন নিপীড়ন ও আত্মহননের প্ররোচনা কেন্দ্র বানিয়েছে বলে অভিযোগ করেছেন এবি পার্টির নেতারা। তাঁদের অভিযোগ, কেউ কেউ কষ্টে-ক্ষোভে আত্মহত্যা করতে বাধ্য হচ্ছেন।

মাসব্যাপী গণ-ইফতার কর্মসূচির ষষ্ঠ দিনে আজ রোববার বিকেলে রাজধানীর বিজয়নগরের বিজয়-৭১ চত্বরে এক সমাবেশে এবি পার্টির নেতারা এসব কথা বলেন। সম্প্রতি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ফাইরুজ সাদাফ অবন্তিকার আত্মহত্যাসহ ক্যাম্পাসে সংঘটিত সব ‘অনৈতিক’ কর্মকাণ্ডের বিচারেরও দাবিও জানানো হয় এ সমাবেশ থেকে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে এবি পার্টি।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির শিল্প ও বাণিজ্যবিষয়ক সহসম্পাদক আশরাফ উদ্দিন। তিনি বলেন, ‘আপনাদের অধিকার সম্পর্কে সচেতন হতে হবে। নিজেদের অধিকার নিয়ে কথা বলতে হবে।’

এবি পার্টির যুগ্ম সদস্যসচিব আসাদুজ্জামান ফুয়াদ সমাবেশে সভাপতিত্ব করেন। তিনি বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ফাইরুজ সাদাফ অবন্তিকার আত্মহত্যার জন্য যাঁরা দায়ী, তাঁরা সরকারি দলের গুন্ডা। এই অপশক্তির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

এবি পার্টির সহকারী সদস্যসচিব আনোয়ার ফারুকের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য দেন এবি পার্টির সদস্যসচিব মজিবুর রহমান, বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব মাওলানা তোফাজ্জল হোসেন, এবি পার্টির যুগ্ম সদস্যসচিব যোবায়ের আহমেদ ভূঁইয়া প্রমুখ।

Prothom Alo