কোচিং সেন্টার সিলগালা, ৪ শিক্ষককে অব্যাহতি

নোয়াখালী প্রতিনিধি
০৯ মে ২০২৩

নোয়াখালীর সোনাইমুড়ীতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষা চলাকালীন পরীক্ষার্থীদের কোচিং করানোয় চার শিক্ষককে পরীক্ষার সব দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। এ সময় কোচিং সেন্টারকে সিলগালা করা হয়েছে।

সোমবার (৮ মে) রাতে সোনাইমুড়ী উপজেলার কাশিপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের পাশে ‘আইডিয়াল স্টুডেন্ট কেয়ার হোম’ নামক কোচিং সেন্টারে এ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসমাইল হোসেন।

অব্যাহতি পাওয়া শিক্ষকরা হলেন- কাশিপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের হিসাববিজ্ঞান বিষয়ের সহকারী শিক্ষক মো. তুহিন, গণিত বিষয়ের সহকারী শিক্ষক মো. জহির উদ্দিন, কম্পিউটারের শিক্ষক ওয়াছিউর রহমান ও ইংরেজি বিষয়ের শিক্ষক মো. হেলাল উদ্দিন।

জানা গেছে, পাবলিক পরীক্ষা চলাকালীন কোনও কোচিং সেন্টার পরিচালনা করা যাবে না বলে সরকারি নির্দেশনা রয়েছে। তারপরেও আইডিয়াল স্টুডেন্ট কেয়ার হোম নামের কোচিং সেন্টারে কয়েকজন শিক্ষক ক্লাস নিচ্ছেন বলে খবর পান উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসমাইল হোসেন ও সহকারী কমিশনার (ভূমি) শাহিন মিয়া। এর দায়ে কাশিপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের চার শিক্ষককে এসএসসি পরীক্ষার সব দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়। এছাড়া কোচিং সেন্টারটিকে সিলগালা করে দেওয়া হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসমাইল হোসেন বলেন, ‘সুষ্ঠু পরীক্ষার স্বার্থে আমরা এ ধরনের অভিযান চালিয়ে আসছি। যাদের বিরুদ্ধে অভিযোগ পাচ্ছি তাদের আইনের আওতায় আনা হচ্ছে। এই অভিযান চলবে।’