এয়ারক্রাফট এর থালা-বাসন,চামচ পর্যন্ত প্রবাসীরাই চুরি করে

এয়ারক্রাফট এর থালা-বাসন,চামচ পর্যন্ত প্রবাসীরাই চুরি করে
  14 January 2020

বাংলাদেশের এয়ারপোর্ট ভাল না,এয়ারপোর্টের কর্তব্যরত পুলিশের বিহেভ ভাল না।সারাজীবন ডিসি-১০ এর মত সেকেলে এয়ারক্রাফট ব্যবহার করে অভ্যস্ত প্রবাসীরা।নতুন প্লেন কেনা হলে কমেন্ট বক্সে ১০০ টি প্রশ্ন।অমুক রুটে বাংগালী বেশী।এয়ারক্রাফটগুলোকে অমুক রুটে দেয়না কেন।সব নাকি টাকা খাওয়ার ধান্দা,সব নাকি বিদেশী রুটের জন্য।সম্মানীত প্রবাসী ভাই এবং বোনেরা,বহরের অত্যাধুনিক ফ্লিট কি আসলেই আপনারা ব্যবহার করার অধিকার রাখেন?????গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী বোয়িং কোম্পানীর অত্যাধুনিক ৭৮৭-৯০০ সিরিজের ড্রিমলাইনার এয়ারক্রাফট “অচিনপাখী” এবং “সোনারতরী” সার্ভিসে এনেছে কতদিন হলো?দাম্মাম থেকে ঢাকা আসার পথে ঘন কুয়াশার জন্য ঢাকায় ল্যান্ড না করে কলকাতায় ল্যান্ড করে বিমানটি।কলকাতা-ঢাকা কত সময়ের পথ?প্রবাসীদের সময়ের দাম,দেশে ট্রাফিক জামে আটকা পড়া নাগরিকদের চাইতেও বেশী?বড় মিটিং আছে হয়ত।প্রবাসী ভাইয়েরা দেশে চোরের খনি,দুর্নীতি নিয়ে অভিযোগের পূর্বে এটুকু বলুন,কাতার,এমিরেটস এর মত এয়ারক্রাফট কেন আপনাদের অত্যাধুনিক ফ্লিট অফার করেনা তার কারন বুঝতে পেরেছেন কিনা জানান?

#রক্তের টাকায় শুধু আপনারা নন বাংলাদেশের কৃষকেরাও কামাই করছে।বরং ঘন্টা হিসেবে আপনারা যা কামান তা একজন কৃষকের আয়ের চাইতেও বেশী।বিদেশে কাজ করার পরেও আপনি দিনশেষে একজন বাংলাদেশী আর আপনার অর্থ দিনশেষে আপনি আপনার ফ্যামিলিকেই দেন।বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের টয়লেটের সিট ভেংগে,মনিটর ভেংগে,সিটের উপর লাফিয়ে কি প্রমাণ করতে চাইলেন?দেশ খারাপ?আপনার এ কর্মকান্ড এখন যখন সারা দেশ এবং দেশের বাইরে প্রচারিত হচ্ছে তখন কি হিসেবে দেশের সম্মান রাখলেন আপনি?অনেকে বলবে সিসিক্যামেরা লাগাতে।দেশের সম্পদ রক্ষা করতে,সম্মান রক্ষা করতে যদি সিসি ক্যামেরা লাগে,মামলা করা লাগে তবে সম্মানের দরকার নেই।অবশ্য সারাজীবন লোকাল বাসে চড়ে থাকলে মানষিকতার পরিবর্তন হবে কি করে?

#প্রবাসীরা যে কথাটা বলেন না,আজ আমরা বলছি।এয়ারক্রাফট এর থালা-বাসন,চামচ পর্যন্ত প্রবাসীরাই চুরি করে।সুন্দরী বিমান বালা হলে কটুক্তি,ছবি তোলার চেষ্টা তো নতুন কিছু নয়।সব প্রবাসীকেই কখনোই এক কাতারে আনা সম্ভব নয়।তবে, প্রবাসীরা কখনো কি বুকে হাত রেখে বলতে পারবেন,নিজের কো ওয়ার্কার /কলিগকে বলেছেন,এমন করে দেশের সম্পদ+সম্মান নষ্ট না করতে? এক ভাই বলেছেন মনিটর বাচ্চারা বা অসাবধানতার ফলে ভেঙ্গে থাকতে পারে, তাদের জন্য এই ছবি আর ভিডিও গুলো।

#দেশের লাখ লাখ লোক ইকোনমিতে অবদান রাখছে।বাইরে গিয়েছেন বলে আপনি অভিযোগ করতে পারেন,কষ্টের বিনিময়ে সম্মান চাইতে পারেন।তবে দেশের জনগনের চাইতে কোন অংশেই নিজেকে বড় ভাবতে পারেন না।সরি টু সে,আপনাদের জন্য ডিসি-১০ ই ভাল। দয়া করে জ্ঞান দিতে আসবেন না, নিজের জ্ঞান নিজেরই উপরই ফলান আপনারা। ধন্যবাদ

Defence Research Forum Facebook

Photos credit Jubayer Rahman

No photo description available.
No photo description available.

No photo description available.