উকিল আব্দুস সাত্তারকে বিএনপি থেকে বহিষ্কার

Daily Nayadiganta (নয়া দিগন্ত) : Most Popular Bangla Newspaper

  • অনলাইন প্রতিবেদক

  • ০১ জানুয়ারি ২০২৩

উকিল আব্দুস সাত্তারকে বিএনপি থেকে বহিষ্কার। – ছবি : সংগৃহীত

দলীয় সিদ্ধান্ত অমান্য এবং শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে লিপ্ত থাকায় দলীয় গঠনতন্ত্রের ৫ (গ) ধারা মোতাবেক বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য উকিল আব্দুস সাত্তারকে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) প্রাথমিক সদস্য পদসহ সকল পদ থেকে অব্যাহতি প্রদানপূর্বক বহিষ্কার করা হয়েছে।

রোববার (১ জানুয়ারি) রাতে বিএনপির ভারপ্রাপ্ত দফতর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এ সিদ্ধান্ত অবিলম্বে কার্যকর করা হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

উল্লেখ্য, নিজের ছেড়ে দেয়া আসনের উপনির্বাচনে আবারো লড়বেন বিএনপি থেকে সদ্য পদত্যাগ করা বিএনপি চেয়ারপারসনের সদ্য সাবেক এই উপদেষ্টা।

জেলা নির্বাচন কর্মকর্তা জিল্লুর রহমান সংবাদ মাধ্যমকে জানান, আব্দুস সাত্তার ভূঁইয়ার পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলের পাঁচবারের এমপি উকিল আব্দুস সাত্তার ভূঁইয়া দলীয় হাইকমান্ডের সিদ্ধান্তে সংসদ থেকে গত ১১ ডিসেম্বর পদত্যাগ করেন। পরে গত বৃহস্পতিবার বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টাসহ সব পদ থেকে সড়ে যান এ রাজনীতিবিদ।

এর আগে সর্বশেষ ২০১৮ সালের জাতীয় নির্বাচনে ধানের শীষ প্রতীক নিয়ে বিজয়ী হন তিনি। তার ছেড়ে দেয়া আসনে আগামী ১ ফেব্রুয়ারি উপনির্বাচন অনুষ্ঠিত হবে।