আসন-সমঝোতা নিয়ে আওয়ামী লীগ-জাতীয় পার্টির বৈঠক

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আসন–সমঝোতা নিয়ে আওয়ামী লীগ ও জাতীয় পার্টির নেতাদের মধ্যে বৈঠক হয়েছে। বুধবার রাতে জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক (চুন্নু) ও আনিসুল ইসলাম মাহমুদ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ আওয়ামী লীগ নেতাদের সঙ্গে বৈঠক করেন।

বৈঠকটি হয়েছে অত্যন্ত গোপনীয়তায়। কোনো পক্ষই বৈঠকের স্থান ও আলোচনার বিষয়বস্তু খোলাসা করেনি। তবে সংশ্লিষ্ট সূত্র বলছে, বৈঠকটি হয়েছে গুলশানে একজন রাজনীতিকের বাসায়। বৈঠকে জাতীয় পার্টিকে আসনসহ নির্বাচনে আওয়ামী লীগ কী কী সুবিধা দিতে পারবে, তা আলোচনায় এসেছে।

বৈঠক শেষ মুজিবুল হক প্রথম আলোকে বলেন, বৈঠকে নানা বিষয় নিয়ে আলোচনা হয়েছে। তবে কোনো কিছুই চূড়ান্ত নয়। জাতীয় পার্টি আজ বৃহস্পতিবার সংবাদ সম্মেলন করে এই বৈঠকের বিষয়ে তাদের বক্তব্য তুলে ধরবে।

অন্যদিকে বৈঠকে অংশ নেওয়া আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম প্রথম আলোকে বলেন, নির্বাচনে অংশ নিয়ে গণতান্ত্রিক ধারা এগিয়ে নেওয়ার বিষয়ে জাপার সঙ্গে ঐকমত্য হয়েছে। বৈঠকটি ছিল ফলপ্রসূ।

বৈঠকে আওয়ামী লীগের পক্ষে ওবায়দুল কাদের ও বাহাউদ্দিন নাছিম ছাড়াও দলের সভাপতিমণ্ডলীর সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক এবং যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ উপস্থিত ছিলেন।

প্রথম আলো