আ’লীগ বিরোধী দলকে নিশ্চিহ্ন করতে চায়: মঈন খান

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান বলেছেন, দেশের স্বাধীনতার মূল আদর্শে আওয়ামী লীগ আঘাত করেছে। ক্ষমতা দখল করতে তারা বিচার বিভাগকে কুক্ষিগত করেছে, সংসদকে কুক্ষিগত করেছে। তারা বিরোধী দলকে নিশ্চিহ্ন করতে চায়। আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের মূল চেতনা গণতন্ত্রে বিশ্বাস করে না বলেই তারা এ দেশ থেকে বিরোধী দলকে নিষিদ্ধ করতে চায়।

রোববার জাতীয়তাবাদী তাঁতী দলের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে পুষ্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মঈন খান বলেন, ৭ জানুয়ারি আগেই নির্ধারণ করে দেওয়া হয়েছিল, কে কোন আসন থেকে জয়ী হবেন। জনগণ সেই নির্বাচন বর্জন করেছে। এ দেশে গণতন্ত্র নেই। আজকে বাংলাদেশে বাকশাল-২ কায়েম করা হয়েছে। ২৮ অক্টোবর বিএনপির ‘শান্তিপূর্ণ’ মহাসমাবেশে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হামলা ছিল বিরোধীদলের ওপর ক্রাকডাউন। ক্রাকডাউনের মাধ্যমে সরকার নতুন করে এ দেশের মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়েছে। এর ফলে যে সংসদ ও সরকার গঠিত হয়েছে, তা জনগণের প্রতিনিধিত্ব করে না। দেশের এই ক্রান্তিকালে আন্দোলনরত আছি। সেই আন্দোলনটা হচ্ছে বাংলাদেশের গণতন্ত্র ফিরিয়ে আনার আন্দোলন।

দেশের ১৮ কোটি জনগণকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে বিএনপি এ নেতা বলেন, বাংলাদেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিরাপদ নয়। দেশের স্বাধীনতার মূল যে আদর্শ সেটিতে আওয়ামী লীগ আঘাত করেছে। গণতন্ত্র ও ভোটাধিকার হরণ করেছে তারা।

সমকাল