আমরা নির্বাচন প্রক্রিয়ার মধ্যেই আছি: জি এম কাদের

জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, ‌আমরা নির্বাচনী প্রক্রিয়ার সঙ্গেই আছি। কী হবে তা এখনো কেউ জানে না, যদি নির্বাচন হয় তখন আমরা সিদ্ধান্ত নেবো। যতক্ষণ পর্যন্ত আমরা ঘোষণা না দিয়ে চলে যাবো ততক্ষণ পর্যন্ত আমরা নির্বাচন প্রক্রিয়ার সঙ্গে আছি।‌‌‌’

শনিবার দুপুরে চেয়ারম্যান এর বনানীস্থ কার্যালয়ে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

জি এম কাদের বলেন, ‌আমরা প্রস্তুতি নিচ্ছি। নির্বাচন যদি সঠিকভাবে হয় তবেই আমরা নির্বাচনে অংশ নেবো।’ তিনি বলেন, ‌যদি আমরা মনে করি সঠিকভাবে নির্বাচন হচ্ছে না তখন আমরা ঘোষণা দিয়েই নির্বাচন বর্জন করবো। তবে ঘোষণাটা আমাদের তরফ থেকেই আসতে হবে। দলীয় নেতা-কর্মীদের সঙ্গেই আলোচনা করে আমরা সিদ্ধান্ত নেবো।’

গণমাধ্যমের সামনে ঘোষণা দেওয়া হবে যে আমরা নির্বাচন করবো কিনা এমন মন্তব্য করে তিনি বলেন, নির্বাচন নিয়ে কোনো একক সিদ্ধান্ত হবে না, প্রকাশ্যে ঘোষণা দেওয়া হবে।

দলটির এই নেতা বলেন, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী তো আমাদের লোক, আমরাই বানিয়েছি। তারা কোনো ভুল করলে অবশ্যই আমরা বলবো। কথা বললেই কেনো শাস্তি পেতে হবে? সেজন্য কেনো আইন করা হবে? তিনি বলেন, আমি ভুল বলতে পারি কিন্তু আমার বলার অধিকার তো আছে।

দলটির চেয়ারম্যান বলেন, গণতন্ত্রে ক্ষমতার মালিক হচ্ছে জনগণ। ক্ষমতার মালিক যদি জনগণ হয়, সেখানে আইনের শাসন নিশ্চিত করা সম্ভব। গণতন্ত্রে সবাইকে এক আইনের কাঠামোতে আনা যায়। গণতন্ত্রেই সুশাসন দেওয়া সম্ভব হয় এবং ন্যায় বিচার ভিত্তিক সমাজ প্রতিষ্ঠা সম্ভব হয়।

জাতীয় সাংস্কৃতিক পার্টির সভাপতি ও জাতীয় পার্টি চেয়ারম্যান এর উপদেষ্টা শেরীফা কাদেরের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন দলটির মহাসচিব মো. মুজিবল হোক চুন্ন, মো. মহিউদ্দিন আহমদ ও প্রফেসর ড. মোকাম্মেল এইচ ভূঁইয়া প্রমুখ।

সমকাল