আগামীকাল সকাল ১১টায় তোশাখানা মামলার রায়

logo

মানবজমিন ডেস্ক

(১২ ঘন্টা আগে) ২৮ আগস্ট ২০২৩, সোমবার, ৭:৫৯ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৮:২২ অপরাহ্ন

 

mzamin

তোশাখানা মামলায় দোষী সাব্যস্ত হয়ে তিন বছরের কারাদণ্ড পেয়েছেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ দলের চেয়ারম্যান ইমরান খান। তবে ওই রায় বাতিলের দাবি জানিয়ে পুনরায় আবেদন করেছেন সাবেক এই পাক প্রধানমন্ত্রী। মঙ্গলবার ওই মামলার রায় ঘোষণার দিন নির্ধারণ করেছে ইসলামাবাদ হাইকোর্ট (আইএইচসি)। সোমবার আইএইচসি জানায়, মঙ্গলবার পাকিস্তান সময় সকাল ১১ টায় (বাংলাদেশ সময় ১২টায়) ওই মামলার রায় ঘোষণা করা হবে।

জিও টিভি জানিয়েছে, বর্তমানে ওই মামলায় তিন বছরের কারাদণ্ড ভোগ করছেন পিটিআই প্রধান। গত ৫ই আগস্ট ইসলামাবাদে অভিযুক্ত হন তিনি। এই রায়ের ফলে তিনি শুধু কারাগারেই যাননি, তিনি আগামী পাঁচ বছরের জন্য নির্বাচনে অংশ নেয়ার জন্য অযোগ্য ঘোষিত হয়েছেন। এছাড়া তাকে এক লাখ রুপি জরিমানাও করা হয়েছিল। এখন মঙ্গলবারের রায়ে ভাগ্য বদলানোর আশা করছেন তিনি।

সোমবার ইসলামাবাদ হাইকোর্টে সাজা স্থগিত চেয়ে ইমরান খানের আবেদনের উপর শুনানি হয়। প্রধান বিচারপতি আমের ফারুক এবং বিচারপতি তারিক মেহমুদ জাহাঙ্গিরির সমন্বয়ে গঠিত দুই সদস্যের বেঞ্চ ওই শুনানি পরিচালনা করেন। পাকিস্তান নির্বাচন কমিশনের আইনজীবী আমজাদ পারভেজ গত সপ্তাহে অসুস্থতার কারণে উপস্থিত হতে না পারলেও আজ ছিলেন।

এর আগে গত সপ্তাহে সোমবার পর্যন্ত আদালত মূলতবি ঘোষণা করা হয়েছিল।

বলা হয়েছিল, এদিনও যদি আইনজীবী উপস্থিত হতে না পারে তাহলে যেন নির্বাচন কমিশন বিকল্প ব্যবস্থা করে। পিটিআইয়ের আইনজীবী লতিফ খোসা গত শুনানিতেই নিজের বক্তব্য উপস্থাপন করেছিলেন।