আওয়ামী সরকার গণ-আন্দোলনে ভীত হয়ে পড়েছে: সাকি

logo

স্টাফ রিপোর্টার

(১১ ঘন্টা আগে) ২৪ জানুয়ারি ২০২৩, মঙ্গলবার, ৮:৫১ অপরাহ্ন

mzamin

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেছেন, বর্তমান আওয়ামী ফ্যাসিবাদী সরকার গণ-আন্দোলন ও গণ-জোয়ারে ইতিমধ্যেই ভীত হয়ে পড়েছে। তারা পুরোনো সকল স্বৈরাচারের পথ অবলম্বন করে প্রতিনিয়ত বিভ্রান্তি ও বিভেদ সৃষ্টির চেষ্টা করছে।
মঙ্গলবার সন্ধ্যায় হাতিরপুলে দলটির কার্যালয়ে ঢাকা জেলা কমিটির উদ্যোগে আয়োজিত ’৬৯ এর গণ-অভ্যুত্থান এবং আমাদের সময়ের রাজনীতি শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। এসময় তিনি সরকার পতনে জনগণের বৃহত্তর ঐক্য গড়ে তোলার আহ্বান জানান।
সাকি বলেন, কোনো মিথ্যাচার কিংবা ষড়যন্ত্রই গণ-জোয়ার থামাতে পারবে না। বরং উনসত্তরের গণঅভ্যুত্থান আমাদের শিক্ষা দেয় জনগণের ঐক্যবদ্ধ উত্থানই প্রবল স্বৈারাচারের পতন ঘটাতে পারে। ভোটাধিকার ও রাষ্ট্রের গণতান্ত্রিক রূপান্তরের লক্ষ্যে জনগণের ক্রমবর্ধমান বৃহত্তর ঐক্য, গণ-জাগরণ ও গণ-অভ্যুত্থান বর্তমান সরকারেরও পতন ঘটাবে।
গণসংহতি আন্দোলনের ঢাকা জেলা কমিটির আহ্বায়ক বাচ্চু ভুইয়ার সভাপতিত্বে দলটির কেন্দ্রীয় নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেল বলেন, আইয়ুব খানের জবরদস্তি শাসনের বিরুদ্ধে অধিকারহীন ও নিপীড়িত জনমানুষের ক্ষোভের সম্মিলিত বহিঃপ্রকাশ ঘটে ’৬৯ সালে। ২০শে জানুয়ারি আসাদ শহীদ হয় এবং পরবর্তীতে ধারাবাহিক কর্মসূচি চলতে থাকে। ২৪শে জানুয়ারি ’৬৯ এর গণঅভ্যুত্থানের মাধ্যমে স্বৈরাচারী আইয়ুব খানের পতন হয়।