আইপিএলে ডেথ ওভারে সেরাদের সেরা মুস্তাফিজ

আইপিএলে ডেথ ওভারে সেরাদের সেরা মুস্তাফিজ

চেন্নাই সুপার কিংসের হয়ে এবারের আইপিএলে স্বপ্নের মতো সময় কাটছে মুস্তাফিজুর রহমানের। ৪ ম্যাচে ৯ উইকেট নিয়ে এখন পর্যন্ত চলতি আইপিএলের সর্বোচ্চ উইকেট শিকারি টাইগার এই পেসার। হাতছাড়া হওয়ার পর আবারও পুনরুদ্ধার করলেন পার্পল ক্যাপ। পেছনে ফেললেন যুজবেন্দ্র চাহাল ও মোহিত শর্মাকে।

গতকাল কলকাতার বিপক্ষে চেন্নাইয়ের হয়ে নিজের প্রথম দুই ওভারে মাত্র ১২ রান দেন মুস্তাফিজ। ১৮তম ওভারে আক্রমণে এসে দেন ৯ রান। দারুণ সব স্লোয়ার-কাটারে বোকা বানান আন্দ্রে রাসেলকে। এরপর শেষ ওভারে আক্রমণে এসে মাত্র ১ রান দিয়ে তিনি তুলে নেন ২ উইকেট। শেষ ওভারে তার দেওয়া স্লোয়ার-কাটারের জবাব ছিল না স্টার্কদের কাছে।

চলমান আইপিএলে চেন্নাইয়ের অন্যতম ভরসাস্থল মুস্তাফিজ। বিশেষ করে ডেথ বোলিংয়ে সেরাদের সেরা টাইগার এই পেসার। ডেথ ওভারে এখন পর্যন্ত ২৩টি ডট বল করেছেন মুস্তাফিজ। ধারেকাছেও নেই কেউ। দ্বিতীয় সর্বোচ্চ ১৫টি ডট বলের রেকর্ড আফগান পেসার নাভিন উল হকের। ১২টি ডট আছে তুষার দেশপান্ডে, মোহাম্মদ সিরাজ ও মোহিত শর্মার।

এবারের আসরে এখন পর্যন্ত খেলা হয়েছে ২২ ম্যাচ। যাতে নিশ্চিতভাবেই ডেথ ওভারের সেরা মুস্তাফিজ। ডেথ ওভারে সবচেয়ে বেশি ডট বলের পাশাপাশি সবচেয়ে বেশি উইকেটও শিকার করেছেন কাটার মাস্টার। ১৬ থেকে ২০ ওভারে এখন অব্দি তিনি বল করেছেন ৪৮ টি। যেখানে ৬৪ রান হজম করে উইকেট নিয়েছেন ৪টি। এখানেও সেরা মুস্তাফিজ। তার সঙ্গে যৌথভাবে সর্বোচ্চ চার উইকেট শিকার করেছেন প্রোটিয়া পেসার জেরাল্ড কোয়েটজে ও ভারতের মোহিত শর্মা। ৩টি করে উইকেট নেন খলিল আহমেদ ও স্যাম কারান।

samakal