অভিনব উপায়ে নিউজিল্যান্ডের বিশ্বকাপ দল ঘোষণা

  • নয়া দিগন্ত অনলাইন
  •  ১১ সেপ্টেম্বর ২০২৩, ১৩:০৩

নিউজিল্যান্ডের বিশ্বকাপ দল ঘোষণা – সংগৃহীত

বিশ্বকাপ দল ঘোষণা করলো নিউজিল্যান্ড। সব শঙ্কা দূর করে দলে ফিরেছেন কেন উইলিয়ামসন। তার নেতৃত্বেই বিশ্বকাপে যাবে ব্ল্যাকক্যাপসরা। তবে ক্রিকেটারদের নামের তালিকা প্রকাশ করা হয় এক অভিনব উপায়ে।

সোমবার সকালে বিশ্বকাপ দল প্রকাশ করে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। তবে ক্রিকেটারদের নাম ঘোষণা করে তাদের প্রিয় মানুষরাই। বিশ্বকাপে ঠাঁই পাওয়া ক্রিকেটারদের পরিচয় করাতে কারো ছেলে-মেয়ে, কারো স্ত্রী, কারো দাদি কিংবা বাবা-মা ভিডিও বার্তার মাধ্যমে ঘোষণা করেন তাদের নাম।

যাহোক, নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসনকে নিয়েই বিশ্বকাপে যাবে কিউইরা। ইনজুরি কাটিয়ে যদিও পুরো সুস্থ হননি তিনি, এমনকি বিশ্বকাপের শুরুর দিকের ম্যাচগুলোতে তাকে পাওয়া নিয়ে শঙ্কা রয়েই গেছে।

প্রথমবারের মতো বিশ্বকাপ দলে ডাক পেয়েছেন ভারতীয় বংশোদ্ভূত স্পিনার রাচিন রবীন্দ্র। এ ছাড়া প্রথমবার বিশ্বকাপ খেলতে যাচ্ছেন উইল ইয়াংও। তাকে জায়গা করে দিতে বাদ পড়তে হয়েছে ফিন অ্যালেনকে। আছেন নিউজিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তিতে না থাকা ট্রেন্ট বোল্টও।

বিশ্বকাপের জন্য ঘোষিত নিউজিল্যান্ড দল :
কেন উইলিয়ামসন (অধিনায়ক), ট্রেন্ট বোল্ট, মার্ক চ্যাপম্যান, ডেভন কনওয়ে, লকি ফার্গুসন, ম্যাট হেনরি, টম ল্যাথাম, ড্যারিল মিচেল, জিমি নিশাম, গ্লেন ফিলিপস, রাচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাউদি ও উইল ইয়াং।