অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপের সূচি ঘোষণা, প্রথম ম্যাচেই বাংলাদেশের প্রতিপক্ষ ভারত

  • নয়া দিগন্ত অনলাইন
  •  ২২ সেপ্টেম্বর ২০২৩, ২০:৩৩
অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপের সূচি ঘোষণা, প্রথম ম্যাচেই বাংলাদেশের প্রতিপক্ষ ভারত – ছবি : সংগৃহীত

আসন্ন অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপের সূচি প্রকাশ করেছে আইসিসি। যেখানে উদ্বোধনী ম্যাচেই বড় পরীক্ষা দিতে হবে জুনিয়র টাইগারদের। গ্রুপ পর্বের প্রথম ম্যাচেই ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ।

শ্রীলঙ্কায় অনুষ্ঠিত যুবাদের এই আসর শুরু হবে আগামী ১৩ জানুয়ারি থেকে। পাঁচটি স্টেডিয়ামে গড়াবে খেলা, ফাইনাল ৪ ফেব্রুয়ারি। সেমি ফাইনাল ও ফাইনালে থাকছে রিজার্ভ ডে।

আসন্ন এই বিশ্ব আসরে চারটি গ্রুপে ভাগ হয়ে মোট ১৬টি দল অংশ নেবে। বাংলাদেশ খেলবে ‘এ’ গ্রুপে। এই গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ হিসেবে রয়েছে ভারত, আয়ারল্যান্ড ও যুক্তরাষ্ট্র। আর ‘বি’ গ্রুপে ইংল্যান্ড ও সাউথ আফ্রিকার সঙ্গী স্কটল্যান্ড।

‘সি’ গ্রুপে স্বাগতিক শ্রীলঙ্কার সাথে রয়েছে অস্ট্রেলিয়া, জিম্বাবুয়ে ও নামিবিয়া। ‘ডি’ গ্রুপে আফগানিস্তান ও পাকিস্তানের সাথে রয়েছে নিউজিল্যান্ড ও নেপাল। টুর্নামেন্টের সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় সকাল সোয়া ৯টায়।

বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচে ভারতের মুখোমুখি হবে ১৪ জানুয়ারি। গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে ১৮ জানুয়ারি বাংলাদেশের প্রতিপক্ষ আয়ারল্যান্ড। আর ২১ জানুয়ারি গ্রু পর্বের শেষ ম্যাচে বাংলাদেশ খেলবে যুক্তরাষ্ট্রের বিপক্ষে।

সেমিফাইনাল গড়াবে ৩০ জানুয়ারি ও ১ ফেব্রুয়ারি তারিখে। একদিন করে রিজার্ভ ডে থাকবে। ফাইনাল ৪ ফেব্রুয়ারি, আর প্রেমাদাসায়।