ক্রোয়েশিয়াকে হারিয়ে ইংল্যান্ডের শুরু


তীব্র প্রতিদ্বন্দ্বিতা। আক্রমণ পাল্টা আক্রমণ। প্রায় সমানে সমান। তারপরও ম্যাচ শেষে চওড়া হাসি ইংল্যান্ডের। রাহিম স্টার্লিংয়ের সৌজন্যে ইউরো মিশন দারুণভাবে শুরু করেছে ইংল্যান্ড।
রোববার ওয়েম্বলি স্টেডিয়ামে ডি গ্রুপের ম্যাচে ক্রোয়েশিয়াকে ১-০ গোলে হারিয়েছে ইংল্যান্ড। দ্বিতীয়ার্ধে ম্যাচের একমাত্র গোলটি করেন রাহিম স্টার্লিং।

দুই দলই গোলে শট নিয়েছে ৮টি। তবে লক্ষ্যে ছিল দুটি করে। বল দখলে একটু এগিয়ে ক্রোয়েশিয়া, শতকরা ৫১ ভাগ। দুই দলের পাস অ্যাকোরিসি ছিল সমান, ৮৩ ভাগ। দুই দলই কর্ণার আদায় করেছে দুটি। তবে গোলের খেলা ফুটবল। সেই কাজটি ইংল্যান্ডের হয়ে করে দেখান স্টার্লিং।

ইউরোতে নিজেদের আগের নয় আসরে কখনও প্রথম ম্যাচে জিততে পারেনি ইংল্যান্ড। পাঁচটি ড্রয়ের সঙ্গে ছিল চারটি হার। এবার সেই খরা কাটালো থ্রি লায়ন্স শিবির।

ম্যাচের প্রথমার্ধে গোলের সুযোগ পেয়েছিল দুই দলই। তবে কোন আক্রমণই পূর্ণতা পায়নি। দ্বিতীয়ার্ধের ৫৭ মিনিটে আসে ম্যাচের একমাত্র গোল। ফিলিপসের পাসে ক্রোয়েশিয়ার জাল কাপান রাহিম স্টার্লিং।
এরপর গোল শোধের নেশায় উন্মত্ত ছিল মডরিচরা। কিন্তু শেষ অবধি পারেনি তারা। ঘরের মাঠে দারুণ জয় দিয়ে ইউরো যাত্রা করে হ্যারি কেন শিবির।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here