মন্দিরে অগ্নিসংযোগ ও হত্যাকাণ্ডের ঘটনায় বিএনপির তদন্ত কমিটি

মন্দিরে অগ্নিসংযোগ ও হত্যাকাণ্ডের ঘটনায় বিএনপির তদন্ত কমিটিফরিদপুরের মধুখালী উপজেলায় মন্দিরে অগ্নিসংযোগ ও ২ শ্রমিক হত্যাকাণ্ডের ঘটনায় নিরপেক্ষ ও সুষ্ঠু তদন্তের জন্য পাঁচ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করেছে বিএনপি। গঠিত কমিটিকে আগামী পাঁচ দিনের মধ্যে ঘটনা তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

তদন্ত কমিটির আহ্বায়ক করা হয়েছে বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরীকে। এই কমিটির সদস্যরা হলেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা বিজন কান্তি সরকার, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, নির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, ধর্মবিষয়ক সহ-সম্পাদক অমলেন্দু দাস অপু।

আজ মঙ্গলবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে। বিবৃতিতে বলা হয়, সোমবার বিএনপি চেয়ারপারসনের গুলশানস্থ রাজনৈতিক কার্যালয়ে স্থায়ী কমিটির এক ভার্চুয়াল সভায় এ কমিটি গঠন করা হয়।

বিবৃতিতে আরও বলা হয়েছে, সভায় ১৮ এপ্রিল সন্ধ্যায় ফরিদপুরের মধুখালী উপজেলায় একটি মন্দিরে অগ্নিসংযোগ এবং পাশের প্রাথমিক বিদ্যালয়ের শৌচাগার নির্মাণকাজের সময় দুই শ্রমিককে নির্মমভাবে পিটিয়ে হত্যার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করা হয়েছে। মন্দিরে অগ্নিসংযোগ ও দুই ভাইকে পাশবিক কায়দায় নির্যাতন চালিয়ে হত্যাকাণ্ডের ঘটনা সুষ্ঠু ও নিরপেক্ষভাবে তদন্তের জন্য সভায় দলের পক্ষ থেকে একটি কমিটি গঠন করা হয়।

সমকাল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here