Daily Nayadiganta

‘বিএনপি স্থানীয় নির্বাচনে দলীয় প্রতিক চায় না, সরকার চাপিয়ে দিয়েছে’ – নয়া দিগন্ত


বগুড়া জেলা বিএনপির আহবায়ক ও সদর আসনের সংসদ সদস্য গোলাম মো. সিরাজ বলেছেন, বিএনপি স্থানীয় নির্বাচনে দলীয় প্রতিক চায় না। কারণ এতে স্থানীয়ভাবে বিভাজান বা বিভক্তি সৃষ্টি হয়। কিন্তু সরকার দলীয় প্রতিকে নির্বাচন জোর করে চাপিয়ে দিয়েছে। তাই জনপ্রিয় প্রার্থীরা দলের মনোনয়ন নিতে আগ্রহ দেখান না। তারা এখনও স্বতন্ত্র নির্বাচন করে জয়ী হন।

তিনি বলেন, বিএনপি তৃনমূলের পছন্দ ও জনপ্রিয়দের মনোনয়ন দেবে। এ জন্য বিভিন্নভাবে জরীপ কাজ চলছে। তিনি দলের প্রার্থী বিজয়ী করতে ওইক্যবদ্ধভাবে সবাইকে কাজ করার আহবান জানান।

তিনি সোমবার দুপুরে বগুড়া জেলা বিএনপি আয়োজিত জেলার ৯টি পৌরসভা নির্বাচনে দলের মেয়র পদে মনোনয়ন প্রত্যাশীদের সাথে দলীয় কার্যালয়ে মতবিনিময় সভায় এসব কথা বলেন। সভায় মনোনয়ন প্রত্যাশী ছাড়াও ৯টি পৌর বিএনপির আহবায়ক ও যুগ্ম আবায়ক এবং জেলা নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হেলালুজ্জামন তালুকদার লালু, জেলা বিএনপির যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট একেএম সাইফুল ইসলাম ও ফজলুল বারী তালুকদার বেলাল, বগুড়া পৌর নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী রেজাউল করিম বাদশা, বিএনপি নেতা আলী আজগর তালুকদার হেনা, আহসানুল তৈয়ব জাকির, এম আর ইসলাম স্বাধীন, হামিদুল হক চৌধুরী হিরু, কেএম খায়রুল বাশার, সহিদ উন নবী সালাম, মনিরুজ্জামান মনি সহ যুবদল, স্বেচ্ছাসেবকদল ছাত্রদলের নেতৃবৃন্দ।
এমপি সিরাজ বিকেলে সদর উপজেলার শেখের কোলা ইউনিয়ন বিএনপির দ্বিবার্ষিক সম্মেলন এবং রাতে জেলা জাসাসের সাথে পৌর নির্বাচন নিয়ে মতবিনিময় করেন।