৭০০ গোলের মাইলফলক স্পর্শ করলেন রোনালদো

  • নয়া দিগন্ত অনলাইন
  •  ১১ অক্টোবর ২০২২, ১৬:২৩, আপডেট: ১১ অক্টোবর ২০২২, ১৬:২৯
ক্রিস্টিয়ানো রোনালদোর ৭০০ উদযাপন – ছবি : সংগৃহীত

ফুটবলে ৭০০ গোলের মাইলফলক স্পর্শ করেছেন ক্রিস্টিয়ানো রোনালদো।

রোববার রাতে এভারটনের বিপক্ষে ম্যাচে গোল করে ক্লাব ফুটবলে ৭০০ গোলের মাইলফলক স্পর্শ করেছেন তিনি।

ক্লাব ফুটবলে প্রথম খেলোয়াড় হিসেবে এ মাইলফলকে পৌঁছানো সতীর্থকে নিয়ে উৎসবে মেতে উঠেছেন তার ইউনাইটেড সতীর্থরা।

প্রথমে ক্লাবের তরফে রোনালদোকে উপহার দেয়া হয়েছে পেছনে ৭০০ লেখা একটি জার্সি। সেই জার্সি নিয়ে ক্লাবের সব সতীর্থের সাথে ছবি তুলেছেন তিনি। ক্লাবের সবার পক্ষ থেকে ক্লাবের অফিশিয়াল টুইটারে অভিনন্দন জানানো হয়েছে পর্তুগিজ উইঙ্গারকে। এর আগে রোনোলদো টুইট করে লেখেন, ‘আমরা সবাই মিলে কী অসাধারণ এক কীর্তিই না অর্জন করেছি! সব সতীর্থ, কোচ, ক্লাব, পরিবার ও বন্ধু এবং অবশ্যই আমার ভক্তদের ধন্যবাদ।’

সামাজিক যোগাযোগমাধ্যমের গ্রাফিকসে রোনালদো তার খেলা চার ক্লাবকেই স্মরণ করেছেন। রোনালদোর পেশাদার ফুটবলের শুরু নিজের দেশের ক্লাব স্পোর্তিং, সেই ক্লাবের হয়ে করেছেন মাত্র ৫ গোল।

এরপর ইউনাইটেডে প্রথম দফায় ১১৮ গোল আর চলমান দ্বিতীয় দফায় এ নিয়ে ২৬ গোল। ক্লাব ক্যারিয়ারে রোনালদোর সবচেয়ে বেশি গোল রিয়াল মাদ্রিদের হয়ে, ৪৫০টি। ইউনাইটেডে দ্বিতীয় দফায় খেলতে আসার আগে জুভেন্টাসের জার্সিতে করেছেন ১০১ গোল।

যে দলের বিপক্ষে রোনালদো ৭০০তম গোল করেছেন, সেই এভারটনের কোচ ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড রিয়াল মাদ্রিদের সাবেক তারকাকে প্রশংসায় ভাসিয়েছেন। ল্যাম্পার্ড বলেছেন, ‘এটা অসাধারণ। তিনি ফুটবল ইতিহাসের অন্যতম সেরা ফুটবলার। আমরা এই যুগে রোনালদো-মেসি দুজনকেই পেয়েছি। তারা দু’জনই ফুটবলের ইতিহাসের সেরা।’ ক্লাব ফুটবলে সবচেয়ে বেশি গোল করার তালিকায় রোনালদোর ঠিক পেছনেই আছেন মেসি। আর্জেন্টাইন এই তারকার গোল ৬৯১টি।