৬০-৭০ শতাংশ ভোট না দেখাতে পারলে স্যাংশন আসবে: শাহজাহান ওমর

৬০-৭০ শতাংশ ভোট না দেখাতে পারলে স্যাংশন আসবে: শাহজাহান ওমর

বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী (নৌকা) ব্যারিস্টার মুহম্মদ শাহজাহান ওমর বীরউত্তম বলেছেন, এবারের নির্বাচনকে হালকা ভাবার কোনো সুযোগ নেই, এবারের নির্বাচন কঠিন থেকে কঠিনতর হবে। ৬০-৭০ শতাংশ ভোট না দেখাতে পারলে স্যাংশন আসবে।

শাহজাহান ওমর বলেন, নির্বাচন দুই প্রকার- এক. অন্তর্ভুক্তিমূলক (সব দল মিলে করা), দুই. প্রতিযোগিতামূলক। এখানে যেহেতু বড় কয়েকটি দল নেই, এখানে যদি আমরা ৬০/৭০/৮০ ভাগ ভোট না দেখাতে না পারি তাহলে নির্বাচন গ্রহণযোগ্য হবে না। আমাদের নেত্রী শেখ হাসিনার দেশে-বিদেশে অনেক শত্রু আছে, তারা চায় না তিনি প্রধানমন্ত্রিত্ব করুন। যদি আমরা ভোট ৬০ পারসেন্টের ওপরে দেখাতে না পারি তখন তারা প্রধানমন্ত্রীকে বলবেন- এ ভোট হয় নাই। এ ভোট গ্রহণযোগ্য নয়। এ অজুহাতে বিভিন্ন দেশ থেকে অর্থনৈতিক, ভিসা, গার্মেন্টসসহ বিভিন্ন স্যাংশন দিতে থাকবে। এজন্যই আমাদের ৬০/৭০//৮০ ভাগ ভোটার হাজির করাতে হবে এবং বিপুল ভোটে নৌকাকে জেতাতে হবে।

কাঁঠালিয়া সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. মঞ্জুরুল কবির পারভেজ জোমাদ্দারের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মো. এমাদুল হক মনির, ইউপি চেয়ারম্যান মো. মাহমুদুল হক নাহিদ সিকদার ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. রোকন সিকদার, ইডেন মহিলা কলেজের ছাত্রলীগের সহ-সভাপতি সাদিয়া জাহান সাথী ও কাজল বেগম।

এ পথসভায় আরও উপস্থিত ছিলেন- শাহজাহান ওমরের ছোটভাই আমেরিকা প্রবাসী ডা. মো. শাহ আলম, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. বদুউজ্জআমান বদু সিকদার, শৌলজালিয়া ইউপি চেয়ারম্যান মো. মাহমুদ হোসেন রিপন, আওরাবুনিয়া ইউপি চেয়ারম্যান মো. মিঠু সিকদার, চেঁচরী রামপুর ইউপি চেয়ারম্যান মো. হারুন অর রশিদ জমাদ্দার, ঝালকাঠি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট সঞ্জিব দাস, কাঁঠালিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি বিমল চন্দ্র সমাদ্দার, সাবেক সাধারণ সম্পাদক মো. তরুণ সিকদার, জেলা পরিষদ সদস্য এসএম ফয়জুল আলম সিদ্দিকী ফিরোজ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী মো. আজাদুল ইসলাম জমাদ্দার, সাবেক জেলা পরিষদ সদস্য এসএম আমিরুল ইসলাম লিটন সিকদার, লায়ন এমএ খালেক, উপজেলা ছাত্রলীগের সভাপতি জিসান সিকদার, সাধারণ সম্পাদক মো. মাসুদ খান, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী একান্ত সহকারী সচিব মো. আতিকুর রহমান রুবেল, বীর মুক্তিযোদ্ধা মো. গিয়াস উদ্দীন বাচ্চু সিকদার, সদ্য বিএনপি থেকে পদত্যাগ করা সাবেক উপজেলা বিএনপি সভাপতি আব্দুল জলিল মিয়াজী, উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জাকির হোসেন কবির, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মো. ইলিয়াস মিয়া, মো. মোস্তাফিজুর রহমান মারুফ, উপজেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক আহবায়ক মো. হাছিব ভুট্টো, যুবদল নেতা মো. বশির হাওলাদার প্রমুখ।

রোববার দিনব্যাপী নির্বাচনি গণসংযোগ উপলক্ষে কাঁঠালিয়া উপজেলার জয়খালী বাজার, চিংড়াখালী মিয়াজী দরবার শরীফ, হেলাবুনিয়া, বটতলা বাজার, কৈখালী বাজার, তারাবুনিয়া বাজার ও বানাই বাজারসহ বেশ কয়েকটি স্থানে পথসভা করেন শাহজাহান ওমর। এসব পথসভায় স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতিরা সভাপতিত্ব করেন। পথসভায় উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদক ও শাহজাহান ওমরের অনুসারী বিএনপি, যুবদল ও ছাত্রদলের কয়েকশ নারী-পুরুষ প্রচারণায় অংশ নেন।

যুগান্তর