‘৫০ বছর কাজ করেও খাবো কি সেই চিন্তা করতে হচ্ছে’

The Daily Samakal

 প্রকাশ: ০৭ ডিসেম্বর ২০২০ 

বিনোদন প্রতিবেদক

‘সত্যি কথা বলতে হয় ৫০ বছর ধরে একটা জায়গায় কাজ করছি। তার পরও আমার আর্থিক কোন নিরাপত্তা নেই। টাকা পয়সা নিয়ে নিশ্চিন্তে থাকা যায় না। নিরাপত্তা নেই। ৭০ বছর বয়সে এসেও আমাকে টাকা পয়সা নিয়ে ভাবতে হচ্ছে। পঞ্চাশ বছর ধরে কাজ করেও খাবো কি ভাবতে হচ্ছে আমাকে।’ বলছিলেন দেশবরেণ্য নাট্যজন মামুনুর রশীদ।

সোমবার সরকারিভাবে টেলিভিশন শিল্পী কল্যাণ তহবিল গঠনের দাবি জানিয়েছে অভিনয় শিল্পী সংঘ। এজন্য তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করেছেন। আজ সকাল ১১টায় রাজধানীর নিকেতনে অবস্থিত সংগঠনটির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই দাবি জানান সংগঠনটির নেতারা। সেখানে উপস্থিত হয়ে ভারাক্রান্ত হৃদয়ে কথাগুলো বলছিলেন মামুনুর রশীদ।

মামুনুর রশিদ তার বক্তব্যে বলেন, যারা অনেক বড় তারকা, তাদেরও একটা সময় এসে অভাবে দিন কাটাতে হয়। শিল্প চর্চা করে যদি এভাবে ভুগতে হয় তাহলে তো দিনে দিনে এই জায়গাটির প্রতি মানুষের ভালোবাসা ও ভরসা কমে যাবে। এখানে যোগ্য লোকের অভাব দেখা যাবে। এর জন্য সরকারকে গুরুত্ব দিয়ে ভাবতে হবে আর্থিক নিরপাত্তার বিষয়টি।

তিনি আরও বলেন, ‘সারা জীবন কাজ করে সবাই নিরাপত্তা চায়। কিন্তু আমরা যারা অভিনয়ের সঙ্গে সম্পৃক্ত তারা সেটা পাই না। কেউ কেউ তারকাখ্যাতি পেয়ে আর্থিক নিরাপত্তাটা নিশ্চিত করতে পারেন। সেটা সংখ্যায় খুবই কম। অনেকে তারকাখ্যাতি নিয়েও অর্থের অভাবে থাকেন। শেষ বয়সে কষ্ট করেন।’