২০ লাখ টাকার কিলিং মিশনে খুন এখলাস, জড়িত ৫ জন গ্রেফতার

 


২০ লাখ টাকায় ভাড়া করা হয় দুই কিলারকে। হত্যা করতে দেয়া হয় নগদ ১১ লাখ। গত ২৮ জুন হাজারীবাগে জমি ব্যবসায়ী এখলাসকে হত্যা করে বস্তায় ভরে ফেলে রাখার ঘটনায় ৫ জনকে গ্রেফতারের পর বেরিয়ে এসেছে এসব তথ্য।

রাজধানীর রায়েরবাজারে ডেকে নিয়ে গলায় তার পেঁচিয়ে হত্যা করা হয় জমি ব্যবসায়ী এখলাসকে। হত্যা করে লাশ বস্তায় ভরে ফেলে দেয়া হয় হাজারীবাগ ফায়ার সার্ভিস স্টেশনের পাশে। হত্যাকাণ্ডে জড়িত ৫ জনকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ। পুলিশ জানায়, জমি সংক্রান্ত বিরোধের জেরেই এখলাসকে হত্যার পরিকল্পনা করে লেদার মনির। এজন্য ২০ লাখ টাকায় ভাড়া করা হয় দুই কিলার রহমান ও ফয়সালকে। কিলিং মিশন শুরু করার জন্য দেয়া হয় নগদ ১১ লাখ টাকা।

 

ডিবি প্রধান হারুন অর রশীদ বলেন, ২০ লাখের মধ্যে ১১ লাখ টাকা দিয়ে দুই কিলারকে তারা ঠিক করে। এদের একজন আব্দুর রহমান; তাকে দেয়া হয় ৬ লাখ। অন্যজন ফয়সাল। তাকে দেয়া হয় ৫০ হাজার। এই দিয়েই হত্যাকাণ্ডটি সংঘটিত হয়।

গোয়েন্দা সংস্থাটি জানায়, এখলাস হত্যার মূল পরিকল্পনাকারী লেদার মনির একসময় চামড়া পরিষ্কারের কাজ করলেও কয়েক বছরের মধ্যেই বনে যান হাজার কোটি টাকার মালিক। কেরানীগঞ্জের একটি জমির দ্বৈত মালিকানা থেকেই তার ব্যবসায়িক পার্টনার এখলাসের সাথে বিরোধ দেখা দেয়। আর বিরোধ থেকেই হত্যার পরিকল্পনা।

ডিবি প্রধান হারুন অর রশীদ বলেন, চামড়ার গায়ে যে ময়লা থাকতো সেটা পরিষ্কার করতো লেদার মনির। ২০ টাকা পেতো। সেই লেদার মনির এখন ৫/৬ টা ট্যানারির মালিক। এবং তার উত্থান হয়েছে ২০০১ সাল থেকেই।

/এম ই